ঢাকা, রবিবার, ২১ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

রাজনীতি

বুধবার সারাদেশে মানববন্ধন করবে বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
বুধবার সারাদেশে মানববন্ধন করবে বিএনপি কথা বলছেন রুহুল কবির রিজভী।

ঢাকা: দশম জাতীয় সংসদ নির্বাচনে ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোট কারচুপি করা হয়েছিল অভিযোগ করে ওই দিন ঢাকাসহ সারা দেশের জেলা শহরে প্রতিবাদী মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, জনগণের ভোটাধিকার হরণ করতে পরিকল্পিতভাবে আওয়ামী লীগ সরকার ২০১১ সালে সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিল করে দিয়েছিল। এরপর যেকোনো উপায়ে ক্ষমতা কুক্ষিগত করতে তারা প্রস্তুতি গ্রহণ করতে থাকে। ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতীয় নির্বাচন থেকে শুরু এখন পর্যন্ত যতগুলো নির্বাচন হয়েছে তা ছিল উদ্ভট। যা ছিল এক তরফা প্রতিদ্বন্দ্বীতাহীন নিশিরাতে ব্যালটবাক্স ভর্তি করা, পাইকারি হারে জাল ভোট দেওয়া। ভোট ডাকাতি, লাশের ভোট প্রদান, গায়েবী ভোট, বিরোধীদলের এজেন্টদের ভোটকেন্দ্রে ঢুকতে না দেওয়াসহ একের পর এক অভিনব ভোট।

তিনি বলেন, এই সরকার গায়ের জোরে জনগণের ম্যান্ডেটকে গুরুত্ব না দিয়ে জনগণকে ত্যাজ্য করে ২০১৪ সালের ৫জানুয়ারি একতরফা নির্বাচন করেছিল। এটি সম্পূর্ণরূপে গণতন্ত্রকে হত্যা করা। আওয়ামী লীগ গণতন্ত্র হত্যার এক নিষ্ঠু কসাইয়ে পরিণত হয়েছে। সেজন্য আগামী ৫ জানুয়ারি ঢাকা মহানগরসহ সারাদেশের জেলা শহরে প্রতিবাদী মানববন্ধন পালিত হবে।

ঢাকার কর্মসূচি জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল সাড়ে ১০টায় শুরু হবে। এই মানববন্ধন ঢাকা দক্ষিণ বিএনপি আয়োজন করবে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa