ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

রাজনীতি

পরাজয়ের গ্লানি থেকে বাঁচতে তৈমূরকে অব্যাহতি: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
পরাজয়ের গ্লানি থেকে বাঁচতে তৈমূরকে অব্যাহতি: তথ্যমন্ত্রী

ঢাকা: পরাজয়ের গ্লানি থেকে মুক্তি পাওয়ার জন্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকারকে বিএনপি অব্যাহতি দিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ইরেশ যাকেরের নেতৃত্বে টেলিভিশন অ্যান্ড ডিজিটাল প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সঙ্গে মতবিনিময় কালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

নাসিক নির্বাচনের মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকারকে বিএনপির চেয়ারপারাসনের উপদেষ্টার পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, আসলে বিএনপি অনুধাবন করতে পেরেছে যে, তৈমূর আলম খন্দকারের বিজয়ের কোনো সম্ভাবনা নেই। এটা অনুধাবন করতে পেরে আগেই তাকে পদ থেকে অব্যাহতি দিয়ে পরাজয়ের গ্লানি থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করছে বিএনপি। মূল ঘটনা হচ্ছে সেটা। এ কারণেই তৈমূর আলম খন্দকারকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এদিকে দলীয় সিদ্ধান্ত না মেনে নাসিক নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ায় তৈমূর আলম খন্দকারকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে বিএনপি। সোমবার (৩ জানুযারি) বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত অব্যাহতিপত্র তৈমূর আলম খন্দকারের কাছে পাঠানো হয় বিশেষ বাহকের মাধ্যমে। তবে চিঠিতে তাকে অব্যাহতি দেওয়ার কোনো কারণ উল্লেখ করা হয়নি।

তৈমূর আলম খন্দকার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন। তা থেকে অব্যাহতি দেওয়া  হয়েছে তাকে। তবে বিএনপির প্রাথমিক সদস্যপদেএখনও বহাল আছে তার।

উল্লেখ্য, আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠেয় নাসিক নির্বাচনে হাতি প্রতীকে মেয়র প্রার্থী হয়েছেন তৈমূর আলম খন্দকার। তার প্রধান প্রতিদ্বন্দ্বী বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভী। তিনি আওয়ামী লীগের প্রার্থী হয়ে নৌকা প্রতীকে নির্বাচন করছেন।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ০৪,২০২২
জিসিজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa