ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

রাজনীতি

রায়পুর পৌর আ.লীগের সম্মেলন সভাপতি বাক্কি বিল্লাহ, সম্পাদক জুটন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
রায়পুর পৌর আ.লীগের সম্মেলন সভাপতি বাক্কি বিল্লাহ, সম্পাদক জুটন কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহ (সভাপতি) ও আবু সাঈদ জুটন (সাধারণ সম্পাদক)

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বিকেলে শহরের পাইলট বাকিলা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সম্মেলন জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে উদ্বোধন করা হয়।

 

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সাবেক এমপি হারুনুর রশিদ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন লক্ষ্মীপুর-২ আসনের আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও এসেনসিয়ালের ড্রাগসের (এমডি) অধ্যাপক ডা. এহসানুল কবির জগলুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল খোকন, পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট, সাবেক মেয়র রফিকুল হায়দর বাবুল পাঠান প্রমুখ।

কাউন্সিলরা দীর্ঘ ১৫ বছর পর নতুন নেতৃত্ব নির্বাচন করেন। দ্বিতীয় অধিবেশনে সন্ধ্যা ৭টা থেকে ৯টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। রাত ১০টার দিকে নির্বাচন কমিশন ভোটের ফলাফল ঘোষণা করে।  

নির্বাচনে সাবেক আহ্বায়ক কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহ সভাপতি নির্বাচিত হন। আর সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন আবু সাঈদ জুটন।

সম্মেলনের আগে পৌরসভার প্রতি ওয়ার্ডে ১৯ জন করে নয়টি ওয়ার্ড থেকে ২৩৬ জন কাউন্সিলর নির্বাচিত করা হয়।
 
এ সম্মেলনকে ঘিরে মাসব্যাপী ছিল টানটান উত্তেজনা। নতুন ও পুরাতন মুখ নিয়ে ছিল নানা আলোচনা, সেই সঙ্গে কাউন্সিলর তালিকা নিয়েও ছিল বিতর্ক।

দলীয় সূত্র জানায়, ২০০৬ সালে সর্বশেষ রায়পুর পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় সাংগঠনিক কার্যক্রমও ঝিমিয়ে পড়ে। সেই সঙ্গে স্থবির হয়ে পড়ে সহযোগী সংগঠনগুলোর কার্যক্রমও।  

২০১২ সালের ১২ নভেম্বর ৬ মাস মেয়াদের পৌর আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি অনুমোদন দেয় জেলা আওয়ামী লীগ। এর পর ৯ বছরের বেশি সময় পর বৃহস্পতিবার সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হয়।  

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa