ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

রাজনীতি

মামলা-জুলুম করে গণতন্ত্রের সংগ্রাম থামানো যাবে না: সেলিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
মামলা-জুলুম করে গণতন্ত্রের সংগ্রাম থামানো যাবে না: সেলিম

ঢাকা: মামলা ও জুলুম করে ভোটাধিকার এবং গণতন্ত্রের সংগ্রাম থামানো যাবে না বলে উল্লেখ করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি, বীর মুক্তিযোদ্ধা কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে রাজধানীর পল্টন মোড়ে সিপিবির প্রেসিডিয়াম সদস্য কমরেড মিহির ঘোষসহ গাইবান্ধার নেতৃবৃন্দের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের বক্তব্যে এ কথা বলেন।

 

কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, দেশের মানুষ ভোটাধিকার পুনরুদ্ধার ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য যে লড়াই-সংগ্রাম করছে হামলা-মামলা-গ্রেফতার-নির্যাতন করে তা দমন করা যাবে না। যারা মানুষের ভোটাধিকার হরণ করেছে তারাই দেশদ্রোহী। রাষ্ট্রদ্রোহ মামলা হলে সেটা ক্ষমতাসীনদের বিরুদ্ধেই হওয়া সংগত।  

মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে এবং সিপিবির সহকারী সাধারণ সম্প্রাদক কমরেড সাজ্জাদ জহির চন্দনের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, পার্টির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, সিপিবির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, ঢাকা দক্ষিণ কমিটির সাধারণ সম্পাদক জলি তালুকদার, ঢাকা উত্তর কমিটির সাধারণ সম্পাদক কমরেড লুনা নূর প্রমুখ।

সমাবেশ থেকে বক্তারা বলেন, দেশব্যাপী চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে গাইবান্ধায় সিপিবি প্রার্থীকে ভোট ডাকাতির মাধ্যমে ‘পরাজিত’ করার কাজে নেতৃত্ব দিয়েছেন স্থানীয় সরকার দলীয় সাংসদ। তারা এতেই ক্ষান্ত হয়নি, সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, চেয়ারম্যান পদপ্রার্থী কৃষক নেতা সাদেকুল ইসলাম মাস্টারসহ ৮জন নেতাকর্মীর নামে হয়রানিমূলক মিথ্যা মামলা দিয়ে জুলুম-নির্যাতন চালাচ্ছে।  অবিলম্বে এসব মামলা প্রত্যাহার এবং হামলা নির্যাতন বন্ধ করা নাহলে সমুচিত জবাব দেওয়া হবে।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল জিরো পয়েন্ট, পল্টন মোড় ঘুরে মুক্তি ভবনে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ০৪২০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
আরকেআর/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa