ঢাকা, বৃহস্পতিবার, ২৫ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

রাজনীতি

১৩ জানুয়ারি সমাবেশ করবে নওগাঁ বিএনপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
১৩ জানুয়ারি সমাবেশ করবে নওগাঁ বিএনপি

নওগাঁ: নওগাঁয় কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ১৩ জানুয়ারি (বৃহস্পতিবার) জেলা বিএনপি আয়োজিত জনসভাকে কেন্দ্র করে নেতাকর্মীরা চাঙ্গা হয়ে উঠেছে। জনসভাকে জনসমুদ্রকে পরিণত করার লক্ষ্যে জেলা বিএনপিসহ সহযোগী সংগঠনগুলো কাজ করছে দিনরাত।

জেলার প্রতিটি ইউনিটির উদ্যোগে চলছে প্রচারণা।

তবে ১৩ জানুয়ারি সমাবেশ করতে পারবে কিনা এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে নেতাকর্মীদের মাঝে। কারণ এরইমধ্যে দে‌শে করোনার নতুন ধরন ওমিক্রন ঠেকাতে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছে সরকার। এ সংক্রান্ত নির্দেশ দিয়েও প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

সমাবেশের সভাপতি ও জেলা বিএনপির আহ্বায়ক মাস্টার হাফিজুর রহমান হাফিজ জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সু-চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়ার সুযোগ দেওয়ার দাবিতে ১৩ জানুয়ারি জেলা বিএনপি শহরের মুক্তির মোড় নওজোয়ান মাঠে বেলা ১১টায় জনসভা অনুষ্ঠিত হবে। সেখানে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপির কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহিন শওকত এবং ওবায়দুল হক চন্দন।

আহ্বায়ক মাস্টার হাফিজুর রহমান হাফিজ জানান, ইতোমধ্যে জনসভার সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। স্থানীয় প্রশাসনের কাছে লিখিতভাবে অনুমতি চাওয়া হয়েছে। তবে এখনো অনুমতি পাওয়া যায়নি, প্রশাসন নিষেধও করেনি। যাই হোক আগামী ১৩ জানুয়ারি নওগাঁয় সমাবেশ হবেই ইনশাআল্লাহ। যদি কেন্দ্রীয়ভাবে অন্য কোনো সিদ্ধান্ত না আসে।

জেলা বিএনপির সাবেক সভাপতি ও পৌর মেয়র নজমুল হক সনি জানান, ১১টি উপজেলা থেকে অন্তত ৫০ হাজার মানুষ জনসভায় আংশগ্রহণ করবে। আমরা ইতোমধ্যে প্রতিটি ইউনিয়নে কর্মীসভা ও প্রচারণা চালিয়ে যাচ্ছি। আশাকরি ১৩ জানুয়ারির জনসভায় লক্ষাধীক লোকের সমাগম হবে। জনসভা সফল করতে নওগাঁ জেলার ৯৯টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ব্যাপক গণসংযোগ করা হচ্ছে। এতে ব্যাপক সাড়াও পাওয়া যাচ্ছে।

এর আগে গত ২৭ ডিসেম্বর সকালে একই স্থানে একই সময় বিএনপি ও যুবলীগ-ছাত্রলীগের সভা আহ্বান করায় শান্তি-শৃঙ্খলা ভঙ্গের আশঙ্কায় নওগাঁ পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন। সোমবার বিকেল ৩টা থেকে আগামীকাল বুধবার বিকেল ৩টা পর্যন্ত নওগাঁ পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। সমাবেশ স্থগিত করার ঘোষণা দেয় জেলা বিএনপি।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa