ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সার্চ কমিটির কাছে নামের তালিকা দিল জাসদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
সার্চ কমিটির কাছে নামের তালিকা দিল জাসদ

ঢাকা: অনুসন্ধান (সার্চ) কমিটির কাছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্যান্য নির্বাচন কমিশন (ইসি) পদে মনোনয়নের জন্য প্রস্তাব আকারে নামের তালিকা জমা দিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব শফিউল আজিমের কাছে এ তালিকা জমা দেওয়া হয়।

এর আগে গত ৮ ফেব্রুয়ারি অনুসন্ধান কমিটির পক্ষ থেকে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কাছে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার পদে মনোনয়নের জন্য আইন অনুযায়ী যোগ্যতাসম্পন্ন অনধিক ১০ জনের নাম ও তাদের সংক্ষিপ্ত জীবনবৃত্তান্তসহ প্রস্তাব আকারে পাঠানোর অনুরোধ জানিয়ে চিঠি দেওয়া হয়েছিল।

এ পরিপ্রেক্ষিতে জাসদের পক্ষ থেকে বিকেল ৪টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব শফিউল আজিমের কাছে অনুসন্ধান কমিটির সভাপতি বরাবর দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার সই করা ফরওয়ার্ডিং লেটারসহ বদ্ধ খামে ১০ জন ব্যক্তির নামের তালিকা ও তাদের সংক্ষিপ্ত জীবনবৃত্তান্ত জমা দেওয়া হয়।

জাসদের পক্ষ থেকে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা মো. আনোয়ারুল হক ও দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন এ তালিকা হস্তান্তর করেন।

জাসদের পক্ষ থেকে জানানো হয়, জাসদের নাম প্রস্তাবের বিবেচনায় ছিল প্রস্তাবিত ব্যক্তিদের বিচারিক কাজ, প্রশাসনিক কাজ, আইন-শৃঙ্খলা রক্ষায় দক্ষতা। প্রস্তাবিত নামের তালিকা জাসদ প্রকাশ করবে না বলেও জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।