ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

কর্মীদের সঙ্গে মাটিতে বসে সম্মেলন করলেন কেন্দ্রীয় নেতারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
কর্মীদের সঙ্গে মাটিতে বসে সম্মেলন করলেন কেন্দ্রীয় নেতারা

জয়পুরহাট: মঞ্চে নয় মাটিতে বসে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন করলেন জাতীয় সংসদের হুইপ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

বুধবার (২৩ মার্চ) দুপুরে জয়পুরহাটের ক্ষেতলাল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে সভাপতিত্ব করেন ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মজিদ মোল্লা। সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট। বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মণ্ডলসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।  

এর আগে, মঞ্চে নয় মাটিতে বসে স্থানীয় নেতাকর্মীদের সম্মেলন করার আহ্বান জানিয়ে হুইপ স্বপন বলেন, নেতাকর্মীদের মধ্যে সুসম্পর্ক গড়ে তুলতে না পারলে মানুষের কল্যাণে কাজ করা যায় না। তাছাড়া মঞ্চ তৈরি করতে খরচও হয় অনেক। এজন্য ক্ষেতলালের এ সম্মেলনে নেতাদের জন্য মঞ্চ এবং কর্মীদের জন্য চেয়ারের ব্যবস্থা বাতিল করে চটের ছালা বিছিয়ে এক সারিতে নেতাকর্মীদের সঙ্গে মাঠে বসে সম্মেলন সম্পন্ন করার এমন সিদ্ধান্ত নেওয়া হয়।  

এ বিষয়ে হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেন, শুধু ক্ষেতলালে নয় মঞ্চের পরিবর্তে মাটিতে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এক সারিতে বসে সভা করার এমন ব্যতিক্রমী উদ্যোগ এখন থেকে তার অংশ নেওয়া প্রতিটি দলীয় সভায় বাস্তবায়ন করা হবে। কারণ আমি মনে করি তৃণমূলের কর্মীরাই দলের প্রাণ। তাদের দ্বারা কখনও দল ক্ষতিগ্রস্ত হয় না। কাজেই তাদের সম্মানিত করা আমাদের দায়িত্ব। এতে একদিকে যেমন নেতাকর্মীদের মধ্যে সুসম্পর্ক রচিত হবে তেমনি দল উপকৃত হবে, অন্যদিকে আয়োজকদের খরচের বোঝাও কিছুটা লাঘব হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি কেন্দ্রীয় আওয়ামী লীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, মঞ্চের পরিবর্তে মাটিতে বসে সম্মেলন করার এমন ব্যতিক্রমী আয়োজন আমার রাজনৈতিক জীবনে কখনও দেখিনি। যা হুইপ স্বপনের নির্দেশনায় এখানে বাস্তবায়ন হচ্ছে। আমি মনে করি হুইপ স্বপনের এমন উদ্যোগ দলের কর্মীদের সম্মানিত করবে।

মঞ্চের পরিবর্তে মাটিতে নেতাদের সঙ্গে এক সারিতে বসে সম্মেলন করার এমন অভিজ্ঞতা তুলে ধরে দলের প্রবীণ কর্মী আওলাদ মুন্সীসহ অধিকাংশ কর্মীরা বলেন, নেতাদের সঙ্গে এক সারিতে বসে সম্মেলনে অংশ নিতে পেরে আমরা খুবই আনন্দিত। আমরা চাই নেতা যতো বড়ই হোক না কেন, কর্মীদের সঙ্গে যেন কোনো দূরত্ব না থাকে। আমাদের সংসদ সদস্য হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন নিজে এ ধরনের উদ্যোগ নিয়ে আমাদের সম্মানিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।