ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনার নেতৃত্বে আরেকটি মুক্তিযুদ্ধ করতে হবে: নানক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
শেখ হাসিনার নেতৃত্বে আরেকটি মুক্তিযুদ্ধ করতে হবে: নানক কথা বলছেন অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। 

ঢাকা: অর্থনৈতিক মুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আরেকটি মুক্তিযুদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামীলীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের অর্থনৈতিক মুক্তির জন্য আরেকটি মুক্তিযুদ্ধ করতে হবে।

অর্থনৈতিক মুক্তির সেই মুক্তিযুদ্ধ পরিচালনা করতে গেলে আগামী নির্বাচনে জনগণকে সঙ্গে নিয়ে আমাদের ভোটে জয়লাভ করে হবে। মনে রাখতে হবে এদেশে শেখ হাসিনা কোন বিকল্প নেই।

মঙ্গলবার (২৯ মার্চ) বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের ৫২ নম্বর ওয়ার্ডের অন্তর্গত ইউনিট আওয়ামীলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে নানক বলেন, জ্ঞানপাপী হয়ে কী লাভ? গ্রামে গিয়ে আমার মা-বোনের কাছে জিজ্ঞেস করেন। যে মা-বোনরা তার গোপনীয় রোগের কথা স্বামীর কাছে বলতে পারতেন না, তারা এখন শেখ হাসিনার দেওয়া স্থানীয় কমিউনিটি ক্লিনিকে গিয়ে চিকিৎসা নিতে পারছেন। অথচ বিএনপির তৎকালীন আমলে সেই কমিউনিটি ক্লিনিকগুলো ছাত্রদল, যুবদল, বিএনপির গুণ্ডারা মদ আর নেশার আড্ডাখানা বানিয়েছিল, এরা মিথ্যাবাদী। এদেরকে চিনতে হবে। তাদের জন্মই হয়েছে মিথ্যার ওপর দাঁড়িয়ে। সরকারের এত উন্নয়ন তাদের চোখে পড়ে না। তারা শুধু মিথ্যাচারই জানে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পথ চলছি। শেখ হাসিনার উন্নয়ন বাধাগ্রস্ত করতে তাকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। কিন্তু আল্লাহর রহমতে তিনি রক্ষা পেয়েছেন।

আওয়ামীলীগ সরকারের উন্নয়ন তুলে ধরে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষ অন্ন-বস্ত্র চিকিৎসা হচ্ছে। গ্রাম-গঞ্জে কোথাও এখন আর কুঁড়েঘর দেখা যায় না। গ্রাম-গঞ্জে কোথাও একটি মানুষ পাওয়া না যার পায়ে জুতা নেই। পরনে ছেঁড়া কাপড় রয়েছে এমন একটি মানুষ পাওয়া যায় না। আমার গ্রাম আমার শহর এর প্রকল্পের মাধ্যমে গ্রামের চেহারা পরিবর্তন করে দিয়েছে শেখ হাসিনা। তারপরেও ধন্যবাদ দেবেন না? লজ্জা করে না আপনাদের?

৫২ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. ফারুক হোসেনের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অথিতির বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সহ-সভাপতি দিলীপ কুমার রায়, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, মিরাজ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।