ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

রাজনীতি

জেলা বিএনপির কাউন্সিল, সাড়ে ১১ লাখ টাকার মনোনয়নপত্র বিক্রি  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
জেলা বিএনপির কাউন্সিল, সাড়ে ১১ লাখ টাকার মনোনয়নপত্র বিক্রি
  মনোনয়নপত্র কিনেছেন নেতারা

দিনাজপুর: দীর্ঘ ১২ বছর পর আগামী ১৪ মে দিনাজপুর জেলা বিএনপির কাউন্সিল হতে যাচ্ছে।

এ নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সাতটি পদের বিপরীতে মনোনয়নপত্র বিক্রি হয়েছে সাড়ে ১১ লাখ টাকার।

 

শনিবার (২৩ এপ্রিল) নির্ধারিত সময় দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলা বিএনপির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সাতটি পদের বিপরীতে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।

নির্বাচন কমিশনের দেওয়া তথ্য মতে, সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্রের মূল্য লাখ টাকা করে নির্ধারণ করা হয়েছে। এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে ৭৫ হাজার টাকা, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৫০ হাজার টাকা ও সাংগঠনিক দু’টি পদে ৫০ হাজার টাকা করে মনোনয়নপত্রের মূল্য নির্ধারণ করা হয়েছে।  

এদিকে সভাপতি পদে চারজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন- অ্যাডভোকেট মো. আব্দুল হালিম, অ্যাডভোকেট মো. মোফাজ্জল হোসেন দুলাল, মো. সাদিক রিয়াজ চৌধুরী পিনাক ও মো. হাফিজুর রহমান সরকার।  

সিনিয়র সহ-সভাপতি পদে মো. খালেকুজ্জামান বাবু ও মো. মোকাররম হোসেন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

সাধারণ সম্পাদক পদে মো. আখতারুজ্জমান জুয়েল ও বখতিয়ার আহমেদ কচি, যুগ্ম সম্পাদক পদে মো. শাহিন খান, মোস্তফা কামাল মিলন ও মুরাদ আহমেদ মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন পাঁচজন। তারা হলেন- মো. আমিনুল ইসলাম মুন্না, আনিসুর রহমান বাদশা, মো. জাহাঙ্গীর আলম, মো. সোহেল নিশাত ও একমাত্র নারী প্রার্থী হাসনা হেনা হিরা।

দিনাজপুর জেলা বিএনপির নির্বাচন পরিচালনার জন্য তিন সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এতে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে অ্যাডভোকেট আশফাক আহম্মদকে। আর নির্বাচন কমিশন করা হয়েছে অ্যাডভোকেট শামিম বিন গোলাম পার্ল ও অ্যাডভোকেট ফখরুদ্দিন আলী আশরাফ রঞ্জুকে।  

আগামী ১৪ মে জেলা বিএনপির কাউন্সিল (নির্বাচন) হবে। এতে ১৩টি উপজেলা ও নয়টি পৌরসভার ২২টি ইউনিটের মধ্যে দু’টি ইউনিট ছাড়া ২০টি ইউনিটের প্রায় এক হাজার ৯০০ জন ভোটার (কাউন্সিলর) ভোট দেবেন।  

এ বিষয়ে জেলা বিএনপির কাউন্সিল-২০২২ ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট মো. আনিসুর রহমান চৌধুরী জানান, বিভিন্ন প্রতিকূলতার কারণে চূড়ান্ত ভোটার তালিকা প্রস্তুত করা সম্ভব হয়নি। তবে রোববার চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হচ্ছে। এতে ভোটারের সংখ্যা কিছু বাড়তে পারে।  

২০১০ সালের ২৬ জানুয়ারি দিনাজপুর বিএনপির সর্বশেষ কাউন্সিল হয়েছিল। পরে ২০১৬ সালের আগস্ট মাসে ওই কমিটি ভেঙে দিয়ে ১৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ওই কমিটি দিয়েই এতদিন জেলা বিএনপির কার্যক্রম পরিচালনা করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।