ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির ৩ দিনের কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, জুন ৭, ২০২২
গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির ৩ দিনের কর্মসূচি ফখরুল

ঢাকা: গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং মূল্য হ্রাসের দাবিতে আগামী ৯ জুন ঢাকাসহ সব মহানগরে এবং ১১ জুন জেলা সদরে বিক্ষোভ ও ১৩ জুন উপজেলা পর্যায়ে প্রতিবাদ কর্মসূচি পালনের ঘোষণা করেছে বিএনপি। একই সঙ্গে বিএনপির অঙ্গ সংগঠনসমূহও বিক্ষোভ কর্মসূচি পালন করবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (৭ জুন) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কর্মসূচি ঘোষণা করেন।

এ সময় তিনি বলেন, সোমবার (৬ জুন) দলের স্থায়ী কমিটির বৈঠকে এসব কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মির্জা ফখরুল আরও বলেন, নিত্যপণ্যের মূল্য বাড়ায় যখন জন-জীবনে চরম দুর্ভোগ সৃষ্টি হয়েছে, সেই সময় গ্যাসের ২২.৭৮ মূল্যবৃদ্ধি সাধারণ মানুষের জীবনে মরার ওপর খাঁড়ার ঘা হিসাবে আঘাত করল। রান্নার জন্য ব্যবহৃত চুলার গ্যাসের মূল্যবৃদ্ধি, সার কারখানার ব্যবহৃত গ্যাসের মূল্যবৃদ্ধি, শিল্প কারখানায় ব্যবহৃত গ্যাসের মূল্যবৃদ্ধি, বিদ্যুৎ কেন্দ্রে সরবরাহ করা গ্যাসের মূল্যবৃদ্ধি, সেই সঙ্গে প্রতি ঘন মিটার ১০ পয়সা ডিমান্ড চার্জ সংযুক্ত করে একদিকে মানুষের দৈনিন্দন জীবনের ব্যয়বৃদ্ধি অন্যদিকে কৃষি, শিল্প ও বিদ্যুৎ সরবরাহে ব্যাপক নেতিবাচক প্রভাব ফেলবে। প্রতিটি দ্রব্যের মূল্য আরও বৃদ্ধি পাবে। কোনো মতেই জনগণের পক্ষে এ ব্যয় ভার বহন করা সম্ভব হবে না।

বিএনপির বৈঠকে অবিলম্বে গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করে পূর্বের মূল্যে ফিরে যাওয়ার দাবি জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, জুন ০৭, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।