ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিদ্রোহী প্রার্থী হয়ে আ.লীগের পদ হারালের ৪ নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, জুন ৭, ২০২২
বিদ্রোহী প্রার্থী হয়ে আ.লীগের পদ হারালের ৪ নেতা

বরগুনা: বরগুনার আমতলী উপজেলার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের পদ হারিয়েছেন চার নেতা।

মঙ্গলবার (০৭ জুন) উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজবি উল কবির জোমাদ্দারের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কারের আদেশ দেওয়া হয়।

 

বহিষ্কৃতরা হলেন-উপজেলার সোনাকাটা ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কবির আকন, ছোটবগী ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. দুলাল ফরাজী ও পচাকোড়ালিয়া ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু জাফর খোকন হাওলাদার।

বহিষ্কারাদেশ পত্রে উল্লেখ করা হয়, বহিষ্কৃত ওই চার নেতা আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চেয়ে না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। এরই ধারাবাহিকতায় স্বতন্ত্রের ব্যানারে চেয়ারম্যান প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে কাজ করে যাচ্ছিলেন। যার পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী তাদের আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদসহ দলীয় সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

তালতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মু. তৌফিকউজ্জামান তনু বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে যারা অংশ নিয়েছেন, তাদের চারজনকে গঠনতন্ত্র মোতাবেক বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জুন ৭, ২০২২
এসআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।