ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জামিন পেলেন এলডিপি মহাসচিব ড. রেদোয়ান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, জুন ৮, ২০২২
জামিন পেলেন এলডিপি মহাসচিব ড. রেদোয়ান ড. রেদোয়ান আহমেদ

কুমিল্লা: জামিন পেলেন সাবেক প্রতিমন্ত্রী ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদ।  

শারীরিক অসুস্থতার কারণে বুধবার (৮ জুন) বেলা ১১টার দিকে রেদোয়ান আহমেদের অস্থায়ী জামিন মঞ্জুর করেন কুমিল্লা সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আতাব উল্লাহ।

 

বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন রেদোয়ান আহমেদের আইনজীবী তৌহিদুল ইসলাম বাবু।

এ সময় তিনি বলেন, সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ দীর্ঘদিন হৃদরোগ ভুগছেন। তার হৃদযন্ত্রে তিনটি রিং ও পেসমেকার বসানো রয়েছে। কারাগারে যে কোনো মুহূর্তে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়তে পারেন। ইতোমধ্যে তিনি কারাগারে অসুস্থ হয়ে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল ও পরে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। রেদোয়ান আহমেদের অসুস্থতার বিষয়টি আদালতকে বুঝাতে সক্ষম হয়েছি। আদালত আমাদের সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে ড. রেদোয়ান আহমেদের জামিন মঞ্জুর করেন।

এলডিপি কুমিল্লার চান্দিনা উপজেলার এলডিপি নেতা জামশেদ আহমেদ জাকি বলেন, নেতার (ড. রেদোয়ান আহমেদ) জামিন হয়েছে। বুধবার বিকেলের মধ্যেই কারাগার থেকে তিনি মুক্তিলাভ করতে পারেন। আমরা সব কাগজপত্র প্রস্তুত করেছি। এর আগে আরও তিনবার কুমিল্লার আদালতে জামিন আবেদন করেছিলেন ড. রেদোয়ান আহমেদের আইনজীবীরা। তবে তখন আদালত তাকে জামিন দেননি।

এর আগে গত ০৯ মে বিকেল ৪টার দিকে চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ মমতাজ আহমেদ ভবনে কলেজ ছাত্রলীগ ও পৌর এলডিপি পাল্টাপাল্টি ঈদ পুনর্মিলনীর আয়োজন করে। দুপুর ১টার পর থেকে ছাত্রলীগের আয়োজনে স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নেতাকর্মীরা অনুষ্ঠানস্থলে উপস্থিত হতে শুরু করেন। দুপুর আড়াইটার দিকে এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ প্রধান ফটকের সামনে গেলে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা তাকে বাধা দেন। সে সময় রেদোয়ান আহমেদ গাড়ির জানালা খুলে পরপর দুইটি গুলি করেন বলে অভিযোগ ওঠে। এতে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের দুইকর্মী গুলিবিদ্ধ হন।

>> থানায় আশ্রয় নিয়ে আটক এলডিপি মহাসচিব!
>> কুমিল্লা কারাগারে অসুস্থ ড. রেদোয়ানকে ঢাকায় নেওয়া হয়েছে
>> ড. রেদোয়ানের মুক্তির দাবিতে এলডিপির ৫ দিনের কর্মসূচি
>> ড. রেদোয়ানের জামিন নামঞ্জুর

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জুন ০৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।