ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

তালেবানি সরকার আনার ষড়যন্ত্র ব্যর্থ করে দিতে হবে: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জুন ১৪, ২০২২
তালেবানি সরকার আনার ষড়যন্ত্র ব্যর্থ করে দিতে হবে: ইনু

ঢাকা: নির্বাচিত সরকার উৎখাত করে অস্বাভাবিক সরকার বা রাজাকার-জামায়াতের তালেবানি সরকার আনার ষড়যন্ত্র ব্যর্থ করে দিতে হবে বলে আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সংসদ সদস্য (এমপি) হাসানুল হক ইনু।  

মঙ্গলবার (১৪ জুন) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদ কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর ১৪ দলের সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

হাসানুল হক ইনু বলেন, সরকার উৎখাতের কোদাল দিয়ে খাল কেটে অস্বাভাবিক সরকার বা রাজাকার-জামায়াতের তালেবানি সরকার-এই দুই কুমির আনার ষড়যন্ত্র ব্যর্থ করে দিতে হবে এবং সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে হবে।  

তিনি বলেন, নির্বাচনের আগেই শেখ হাসিনার নির্বাচিত সরকার উৎখাতের জন্য ষড়যন্ত্রের কোদাল দিয়ে খাল কেটে কুমির আনার ষড়যন্ত্র শুরু করেছে। দেশের জন্য দুই বিপদ, এক অস্বাভাবিক সরকারের কুমির ও দুই, রাজাকার-জামায়াতের তালেবানি সরকারের কুমির।  

জাসদ সভাপতি ইনু বলেন, যারা বলেছিল নিজ অর্থে পদ্মা সেতু সম্ভব না, তাদের মুখে চুলকালি দিয়ে শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণ সফলভাবে সম্পন্ন করেন এবং দেশের অর্থনীতির উচ্চ প্রবৃদ্ধির ধারাও অব্যাহত রাখতে সামর্থ্য হন। ২০০৯ সালের পর দুইবার অর্থাৎ ২০১৪ এবং ২০১৮ সালে শেখ হাসিনার নির্বাচিত সরকার উৎখাতের ষড়যন্ত্র চালিয়ে বিএনপি-জামায়াত চক্র ব্যর্থ হয়েছে। এবারও ২০২৩ সালের সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত-রাজাকার-জঙ্গিরা নতুন চক্রান্ত শুরু করেছে।  

১৪ দলের এ নেতা আরও বলেন, সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে যথাসময়ে নির্বাচন করতে এবং যাপিত জীবনের সমস্যা দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি-দুর্নীতির সমস্যাও সমাধান করতে হবে।

ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে এবং জাসদের দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেনের পরিচালনায় আরও সভায় বক্তব্য রাখেন ঢাকা মহানগর ১৪ দলের সমন্বয়ক, আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম), গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদত হোসেন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য কামরুল আহসান, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান, বাংলাদেশ সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সুলতান আহমেদ বিশ্বাস, বাংলাদেশ তরিকত ফেডারেশনের যুগ্ম মহাসচিব মো. আলী ফারুকী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, জুন ১৪, ২০২২
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।