ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মামলার প্রস্তুতি নিচ্ছেন পরাজিত সাক্কু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জুন ১৭, ২০২২
মামলার প্রস্তুতি নিচ্ছেন পরাজিত সাক্কু মনিরুল হক সাক্কু

কুমিল্লা: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ৩৪৩ ভোটের ব্যবধানে হেরে যাওয়া স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু মামলার প্রস্তুতি নিচ্ছেন।  

শুক্রবার (১৭ জুন) রাতে সাক্কুর ব্যক্তিগত সহকারী কবির হোসেন মজুমদার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা বিভিন্ন কেন্দ্রের ফল বিশ্লেষণ করছি। এর মধ্যে কিছু অসঙ্গতি আমাদের চোখে ধরা পড়েছে। আরও কিছু বিষয় যাচাই-বাছাই করা হচ্ছে। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) থেকে প্রিন্ট করা ফলাফলও মিলিয়ে দেখা হবে। এরপর দু’একদিনের মধ্যে আমরা মামলা করব।

কবির হোসেন মজুমদার আরও বলেন, সাক্কু সাহেব আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি নিচ্ছেন। দল নির্বাচনে অংশ নিলে আমরা মনোনয়ন চাইব।

গত ১৫ জুন অনুষ্ঠিত হয় কুসিক নির্বাচন। নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাত ৫০ হাজার ৩১০ ভোট পেয়ে বিজয়ী হন। স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু টেবিল ঘড়ি প্রতীকে পান ৪৯ হাজার ৫৬৭ ভোট। ভোটের দিন কুমিল্লা শিল্পকলা একাডেমিতে ফলাফল ঘোষণা করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী। ১০১টি কেন্দ্রের ফলাফল ঘোষণার পর কেন্দ্রে তুমুল হট্টগোল শুরু হয়। সে সময় পর্যন্ত এগিয়ে ছিলেন মনিরুল হক সাক্কু। তারপর ১০৫টি কেন্দ্রের সমন্বিত ফলাফল ঘোষণা করা হয়। সমন্বিত ফলাফলে ৩৪৩ ভোটের ব্যবধানে নৌকার আরফানুল হক রিফাতকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ০৮২২ ঘণ্টা, জুন ১৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।