ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

স্বেচ্ছাসেবকদল নেতাকে কোপানোর ঘটনায় যুবদল নেতা বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০২২
স্বেচ্ছাসেবকদল নেতাকে কোপানোর ঘটনায় যুবদল নেতা বহিষ্কার

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব খন্দকার মাসুদ রানাকে (৪৫) ‍কুপিয়ে আহত করার অভিযোগে উপজেলা যুবদলের সাবেক আহ্বায়ক মাহমুদুল হাসান সজলকে (৩২) পৌর বিএনপির সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।  

বৃহস্পতিবার (১৪ জুলাই) রাতে সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি রোমানা মাহমুদ ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু স্বাক্ষরিত এক চিঠিতে তাকে বহিষ্কার করা হয়।

 

এর আগে একই ঘটনায় উপজেলা যুবদলের আহ্বায়ক ও সাধারণ সদস্য পদ থেকেও তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়। গত ৩ জুলাই জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু ও সাধারণ সম্পাদক মুরাদুজ্জামান মুরাদ স্বাক্ষরিত চিঠিতে এ বহিষ্কারাদেশ দেওয়া হয়।  

শুক্রবার (১৫ জুলাই) বিকেলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কেন্দ্রের সঙ্গে কথা বলেই মাহমুদুল হাসান সজলকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। তিনি বলেন, এর আগেও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় তাকে মৌখিকভাবে সতর্ক করা হয়েছিল।

শাহজাদপুর উপজেলা বিএনপির সদস্য সচিব ইকবাল হোসেন হিরু বলেন, গত ২ জুলাই দুপুরে মাহমুদুল হাসান সজল ও তার লোকজন মনিরামপুর বাজার এলাকায় উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব খন্দকার মাসুদ রানার ওপর হামলা করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। বর্তমানে তিনি ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় আহত রানার মা রিনা খাতুন বাদী হয়ে মাহমুদুল হাসান সজলসহ ১০ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন। তবে এখনো গ্রেফতার হননি সজল। এ কারণে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে তাকে বিএনপি ও যুবদল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।