ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপি-জামাত দেশকে দুর্নীতির অভয়ারণ্য বানিয়েছিল: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
বিএনপি-জামাত দেশকে দুর্নীতির অভয়ারণ্য বানিয়েছিল: তথ্যমন্ত্রী

ঢাকা: বিএনপি জামাত দেশকে দুর্নীতির অভয়ারণ্য বানিয়েছিল বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিএনপির আমলে দেশ ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল বলে উল্লেখ করেন তিনি।

রবিবার (১৭ জুলাই) প্রধানমন্ত্রীর শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে স্বপ্ন ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ্য করে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নেতা ইকবাল মাহমুদ টুকুর কন্যাকে যখন গ্রেপ্তার করা হয়, তখন শেখ হাসিনা তার প্রতিবাদ করেছিলেন।

স্মৃতি চারণ করে তিনি বলেন, নেত্রীকে যখন গ্রেপ্তার করা হয়, আমরা ঘরে ছিলাম না। আমরা জানতাম তিনি গ্রেপ্তার হবেন। নেত্রীও জানতেন। তখন আমি এবং আমার এক বন্ধুর বাসায় থাকতাম রাতে। সেদিন (২০০৭ সালের ১৬ জুলাই) সুধাসদন তছনছ করা হয়। প্রধানমন্ত্রীর স্বামী বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়াকেও সেদিন অপমান করা হয়।

পরে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছিলাম। সেখানে আমিও ছিলাম। সেদিন শেখ হাসিনাকে গ্রেপ্তারের মাধ্যমে প্রতিবাদী কণ্ঠস্বরকে দমন করা যায়নি।

বিএনপি নেতা রিজভীকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপিতে অনেক পাগল আছেন। তার মধ্যে রুহুল কবীর রিজভী একটা। তিনি পড়াশুনা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। তিনি নামকরা ছাত্র নেতা ছিলেন। কিন্তু তিনি কেনো উদভ্রান্তের মত বক্তব্য দেন, আমার বোধগম্য নয়।

সম্প্রতি দেশের রিজার্ভ কমে যাওয়ার বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, যেকোনো দেশে ৩ মাস আমদানির মত রিজার্ভ থাকলেই সেটি স্বস্তিদায়ক। আমাদের ৬ মাস আমদানির রিজার্ভ আছে। কাজেই এটি কোনো চিন্তার বিষয় নয়।

স্বপ্ন ফাউন্ডেশনের সভাপতি মো. রিয়াজ উদ্দিন রিয়াজের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের  উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

আলোচনা সভায় ঢাকা মহানগর আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, ১৭ জুলাই, ২০২২
এমকে/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।