ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

পরাজিত শক্তি এখনও ষড়যন্ত্র করছে: আ. লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
পরাজিত শক্তি এখনও ষড়যন্ত্র করছে: আ. লীগ

ঢাকা: পরাজিত শক্তি এখনও এ দেশের বিরুদ্ধে যড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতারা।

রোববার (১৭ জুলাই) বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারান্তরীণ দিবস উপলক্ষে মহিলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় আওয়ামী লীগ নেতারা এ কথা বলেন।

আওয়ামী লীগ নেতারা বলেন, পরাজিত শক্তি এখনও এ দেশের বিরুদ্ধে যড়যন্ত্র করছে। ফলে আমাদের সংগ্রাম শেষ হয়ে যায়নি। আমরা এখনও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুদ্ধ করছি। যারা বঙ্গবন্ধুর খুনিদের লালন পালন করেছে তাদের বিরুদ্ধে যুদ্ধ করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এখনও সংগ্রামের মধ্যে আছি।

সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেন, যেখানে হত্যা ক্যুর রাজনীতি একটা অভ্যাসে পরিণত হয়, সেই দেশে এ ধরনের খেলা বন্ধ হয়নি। কিন্তু আমাদের কথা একটাই- যতক্ষণ শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ। আমরা বলতে চাই- কারাগার থেকে মুক্ত করেছি বোন, ভগ্নি, মাতা, কন্যা তোমাকে। জনগণের ভালোবাসার কারাগারে আবদ্ধ রেখে জনগণকে সঙ্গে নিয়ে এগিয়ে যাবে।

তিনি বলেন, শেখ হাসিনা বন্দি আমাদের ভালোবাসায়। বঙ্গবন্ধু বলেছিলেন- ‘আমি সাত কোটি বাঙালির ভালোবাসার কাঙাল। ’ শেখ হাসিনাও এ দেশের মানুষের ভালোবাসায় বন্দি হয়ে থাকবেন। বাংলাদেশকে ঐশ্বর্যের পথে এগিয়ে নিয়ে যাবেন মহান আল্লাহর কাছে এটাই আমাদের চাওয়া।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, শেখ হাসিনাকে গ্রেপ্তার করা ছিলো পূর্ব পরিকল্পিত। তার বেশি চেয়েছিল আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র। পাকিস্তানি যেমন চেয়েছিল মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে দিতে, তেমনি শেখ হাসিনাকে গ্রেফতার করার মধ্যে দিয়ে তারা আওয়ামী লীগকেও ধ্বংস করতে চেয়েছিল।

তিনি বলেন, তারা ভেবেছিল- আওয়ামী লীগ যদি না থাকে তাহলে বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনাও থাকবে না। তাই আওয়ামী লীগকে পরিকল্পিতভাবে নিশ্চিহ্ন করার চেষ্টা করা হয়েছিল।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ধমনীতে জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্ত প্রবাহিত। সেজন্যই তিনি পারছেন এই অসম্ভবকে সম্ভব করতে। বঙ্গবন্ধু  আমাদের এ দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। তারই যোগ্য কন্যা আমাদের অর্থনৈতিক মুক্তি দিয়ে বিশ্বে মাথা উঁচু করেছেন।

নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমাদের সংগ্রাম শেষ হয়ে যায়নি। আমরা এখনও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুদ্ধ করছি। যারা বঙ্গবন্ধুর খুনিদের লালন পালন করেছে তাদের বিরুদ্ধে যুদ্ধ করছি। পরাজিত শক্তি এখনও এই দেশের বিরুদ্ধে যড়যন্ত্র করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এখনো সংগ্রামের মধ্যে আছি।

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ মহিলা আওয়ামী লীগের নেত্রীরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠান পরিচালনা করেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
এমইউএম/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।