ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

গাইবান্ধায় নাশকতা মামলায় বিএনপি-ছাত্রদলের ২০ নেতাকর্মী জেলে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
গাইবান্ধায় নাশকতা মামলায় বিএনপি-ছাত্রদলের ২০ নেতাকর্মী জেলে

গাইবান্ধা: নাশকতার মামলায় গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিবসহ ২০ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে গাইবান্ধা জেলা ও জজ আদালতের বিচারক ফেরদৌস ওয়াহিদ এ আদেশ দেন।

কারাগারে যাওয়া নেতাকর্মীদের মধ্যে সুন্দরগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব মাহামুদুল প্রমাণিক মাহামুদ ও ছাত্রদল নেতা মারুফ প্রমাণিকের নাম জানা গেছে। তাৎক্ষণিকভাবে বাকিদের নাম-পরিচয় জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফারুক আহম্মেদ প্রিন্স জানান, দীর্ঘদিন আত্মগোপনে থাকা ২০ আসামি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা যায়, ২০১৮ সালের জাতীয় নির্বাচনের কয়েকদিন আগে সুন্দরগঞ্জ উপজেলা শহরের একটি বাসায় বিএনপি, জামায়াত ও ছাত্রদলের অর্ধশতাধিক নেতাকর্মী গোপন বৈঠক করছিলেন। এ সময় পুলিশ অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের নেতাকর্মীকে জিহাদী বইসহ গ্রেফতার করলেও বাকিরা পালিয়ে যায়।

এ ঘটনায় সুন্দরগঞ্জ থানার তৎকালীন পুলিশের উপপরিদর্শক (এসআই) রাজেন্দ্র মোহন চাকি বাদী হয়ে নাশকতা মামলা দায়ের করেন। মামলায় বিএনপি, জামায়াত ও ছাত্রদলের ৪৮ জনেরর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৭০ থেকে ৮০ জনকে আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ০৮২৮ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।