ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সন্তু লারমার অফিসের সামনে নারী নেত্রীদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
সন্তু লারমার অফিসের সামনে নারী নেত্রীদের মানববন্ধন

রাঙামাটি: ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসীত গ্রুপ সমর্থিত পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ এবং হিল উইমেন্স ফেডারেশনের নারী নেতৃবৃন্দ সন্তু লারমার অফিসের সামনে গিয়ে তাকে হুমকি দিয়েছেন।  

বুধবার (২০ জুলাই) সকালে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সামনে পাহাড়ি সংগঠনটির নেতৃবৃন্দরা মানববন্ধন থেকে এ হুমকি দেয়।

মানববন্ধনে নারী নেত্রীরা বলেন, সন্তু লারমাকে দ্রুত আঞ্চলিক পরিষদ থেকে অপসারণ করতে হবে। কারণ সন্তু লারমা সংঘাত সৃষ্টি করেন। তিনি একজন দালাল।  

এসময় নেত্রীরা সন্তু লারমার বিরুদ্ধে নানা স্লোগান দিতে থাকেন এবং সন্তু লারমাকে খুনি আখ্যা দিয়ে তার শাস্তি দাবি করেন।

বক্তারা আরও বলেন, সন্তু যদি তার এসব কাজ বন্ধ না করেন, তাহলে তার রক্ষা নেই বলে বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তারা বলেন, বিভিন্ন সময় সন্তু লারমা ইউপিডিএফের সঙ্গে বৈঠক করে শর্ত ভঙ্গ করেছেন। ২০০০ সালে ফেব্রুয়ারি মাসে খাগড়াছড়ির হারাঙহিয়া সমাঝোতা, ২০০৬ সালে চট্টগ্রাম সমঝোতা এবং ২০১৮ সালের ০৫ ফেব্রুয়ারি সমাঝোতা হয়েও লঙ্ঘন করেছেন সন্তু।

তারা সন্তু লারমার উদ্দেশে বলেন, আপনারা অবৈধ অস্ত্রের কথা বলেন, সন্ত্রাসের কথা বলেন, আইনশৃঙ্খলা রক্ষার কথা বলেন। কিন্তু পার্বত্যাঞ্চলের জনগণ জানে, এখানে কারা সন্ত্রাসী কার্মকাণ্ড চালাচ্ছে। কারা সন্ত্রাসীদের হাতে অস্ত্র তুলে দেয়। নব্য মুখোশ নামে যারা পরিচিতি, তাদের আশ্রয়-প্রশ্রয় কারা দিচ্ছে, সবই এ অঞ্চলের মানুষ ভালো জানে।

সন্তু লারমাকে সরকারের দালাল এবং সুবিধাবাদী আখ্যা দিয়ে নারী নেত্রীরা বলেন, জুম্ম জনগণ আপনাকে চিনে ফেলেছে। বিশ্ববাসীও আপনাকে চিনে ফেলেছে। আপনি দালাল এবং সুবিধাবাদী। নিজের সুবিধা জন্য, নিজের গদি রক্ষার জন্য এমন কোনো কাজ নেই, যা আপনি করতে পারেন না। এজন্য ইতিহাস আপনাকে ক্ষমা করবে না। জুম্ম জনগণ আপনাকে ক্ষমা করবে না।

এসময় হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী নীতি চাকমাসহ দলটির অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।