ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সংখ্যালঘু সুরক্ষা আইন করার তাগিদ ইনুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
সংখ্যালঘু সুরক্ষা আইন করার তাগিদ ইনুর

নড়াইল: সংখ্যালঘু কমিশন এবং সংখ্যালঘু সুরক্ষা আইন তৈরির তাগিদ দিলেন ১৪ দলের অন্যতম নেতা ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি।

শুক্রবার (২২ জুলাই) নড়াইলের দিঘলিয়ায় ১৪ দলের পরিদর্শনে গিয়ে এই কথা বলেন তিনি।

 
এ সসময় সাবেক তথ্যমন্ত্রী বলেন কেবলমাত্র প্রশাসনের গাফিলতির কারণে হামলার ঘটনা ঘটে। এ ঘটনা জাতির লজ্জা, রাষ্ট্রের লজ্জা। যদি প্রশাসন তদন্ত করে অপরাধীদের সাজা দিতে পারে, তাহলে কেউ আর সাহস পাবে না এ ধরনের হামলা করার।

তিনি আরো বলেন, প্রশাসনের ভেতরে কিছু ঘাপটি মেরে থাকা সাম্প্রদায়িক চক্র উদ্দেশ্যমূলক ভাবে ষড়যন্ত্র করছে এবং অন্তর্ঘাত হচ্ছে। যার জন্য প্রতিটা ঘটনায় আমরা দেখেছি তারা যথাসময়ে হাজির হচ্ছে না। যথা সময়ে পদক্ষেপ নিচ্ছে না। আসামি ধরলেও এমনভাবে তারা চার্জশিট করছেন, যেন মামলা থেকে তারা বেরিয়ে যেতে পারে। তাই আমি মনে করে প্রশাসনের পিয়ন থেকে মন্ত্রী পর্যন্ত, কনস্টেবল থেকে আইজি পর্যন্ত প্রত্যেককে অসাম্প্রদায়িক হতে হবে।

দুপরে দিঘলিয়ায় রাধা গোবিন্দ মন্দিরে ১৪ দল নেতারা উপস্থিত জনগণের উদ্দেশ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। তিনি প্রশাসনের উদ্দেশ্যে বলেন, আপনার প্রকৃত অপরাধীদের খুঁজে বের করুন এবং আইনের আওতায় আনুন।

এ সময় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, জাতীয় শ্রমিক জোটের সভাপতি সাইফুজ্জামান বাদশা, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা।  

পরে ১৪ দলের পক্ষ থেকে সাহাপাড়ার ক্ষতিগ্রস্ত ৪টি মন্দিরে ২৫ হাজার টাকা করে এবং ১০টি পরিবার ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ১০ হাজার টাকা করে সহায়তা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।