ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

তাড়াও হাসিনা বাঁচাও দেশ, টেক ব্যাক বাংলাদেশ: গয়েশ্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
তাড়াও হাসিনা বাঁচাও দেশ, টেক ব্যাক বাংলাদেশ: গয়েশ্বর

ঢাকা : বিএনপিতে কোনো দালালের জায়গা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার (২২ জুলাই) দক্ষিণ কেরানীগঞ্জে (ঢাকা-৩) জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

এ সময় তাড়াও হাসিনা, বাঁচাও দেশ; টেক ব্যাক বাংলাদেশ বলেও তিনি শ্লোগান দেন।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে গয়েশ্বর বলেন, বিএনপির স্বার্থে বিএনপি করতে হবে। আর যারা নিজের স্বার্থে বিএনপি করতে চান তারা ঘরে বসে থাকুন। বিএনপি ক্ষমতায় আসলে দেশ ও জনগণের সম্পদ লুটপাট করে অন্যায়ভাবে বাড়ি-গাড়ির মালিক কেউ যদি হতে চান তাদের ছাড় দেওয়া হবে না।

এ সময় ক্ষণিকের জন্য ভালো থাকতে দলের যারা সরকারের বিভিন্ন এজেন্সির সঙ্গে ঘোরাফেরা করেন তাদের সতর্ক করে দেন বিএনপির জ্যেষ্ঠ নেতা।

আওয়ামী লীগ নেতাদের রাজনৈতিক পুঁজি নেই উল্লেখ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দলটির নেতারা খালেদা জিয়া ও তারেক রহমানকে নিয়ে নানা কটূক্তি করে। ওদের রাজনৈতিক পুঁজি থাকলে এসব বলতে হতো না।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ জনগণকে আসল কথা না বলে নকল কথা বলছে। তারা মনে করছে, আমাদের ঠকাচ্ছে। আসলে মনের অজান্তে তারাই ঠকছে। পাপের বোঝা তাদের ভারী হচ্ছে। আওয়ামী লীগের পতন অনিবার্য।

বিএনপি নেতা গয়েশ্বর বলেন, আমাদের হাতে একটা অস্ত্র আছে, তা হচ্ছে আমরা শুধুমাত্র এই সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করব না। আর যারা নির্বাচনে যাওয়ার জন্য ডানে বামে ঘোরাফেরা করবেন, ঘরতো সোজা করতে পারব। বাইরে না হয় না পারলাম। এই কাজটা করতে কেউ দ্বিধা করবেন না। কোনো দালালের আশ্রয়-প্রশ্রয় দেওয়ার জায়গা বিএনপির নয়।

তারেক রহমান বিএনপি জনগণের ভাগ্য, স্বার্থ এবং গণতান্ত্রিক অধিকার, স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন বলে তিনি সম্মেলনে উল্লেখ করেন। আরও বলেন, দেশ ও জনগণের স্বার্থে তার এই গণতান্ত্রিক আন্দোলন, খালেদা জিয়ার গণতান্ত্রিক আন্দোলনের সফলতার মধ্য দিয়ে ১৯৭১’র মুক্তিযুদ্ধের বাংলাদেশ আমরা প্রতিষ্ঠিত করব। এই আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে।

সম্মেলনে আন্দোলনে সহযোদ্ধার প্রতি দরদ না থাকলে যুদ্ধে জয়লাভ করা যায় না বলে মন্তব্য করেন এই জ্যেষ্ঠ নেতা। তিনি আরও বলেন, যুদ্ধে জয়লাভ করতে হলে লোভ লালসা ত্যাগ করতে হবে। মনে রাখতে হবে ভোগ ভোগান্তি বাড়ায়; ত্যাগ মানুষকে মহৎ করে। আশা করি ত্যাগের মধ্যদিয়ে তারেক রহমানের নেতৃত্ব সফল আন্দোলনে গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে পারব। সেই কারণে আবার বলছি, তাড়াও হাসিনা বাঁচাও দেশ, টেক ব্যাক বাংলাদেশ।

উপজেলা সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিকাল চন্দ্র সরকারের পরিচালনায় সম্মেলনে আরও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা নিপুণ রায় চৌধুরী, জাসাসের সদস্য সচিব জাকির হোসেন রোকন, কেন্দ্রীয় নেতা জাহিদুল আলম হিটো, ফরহাদ হোসেন নিয়ন, এবিএম সোহেল রশিদ, এনামুল হক জুয়েল, মাজহারুল ইসলাম খান পায়েল, আহসান হাবীব, ঢাকা মহানগরের আনোয়ার হোসেন আনু, হারুনুর রশিদ প্রমুখ।

বাংলাদেশ সময় : ২০১০ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
এমএইচ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।