ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ডলার ও তেল নিয়ে বিএনপি জনগণকে বিভ্রান্ত করছে: লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
ডলার ও তেল নিয়ে বিএনপি জনগণকে বিভ্রান্ত করছে: লিটন

রাজশাহী: দেশে রিজার্ভ কমে যাওয়া এবং ডলার ও তেলের দাম বৃদ্ধি নিয়ে বিএনপি জনগণকে বিভ্রান্ত করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।  

বিএনপি দেশের মানুষের ভালো চায় না দাবি করে তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্বের অর্থনীতিতে প্রভাব পড়েছে।

বাংলাদেশের রিজার্ভ কিছুটা কমেছে। ডলার ও তেলের দাম বেড়েছে। এখানে আমাদের কোনো দোষ নেই। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।  

বৃহস্পতিবার (২৮ জুলাই) রাজশাহীর চারঘাট উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের ১ম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন এসব কথা বলেন।

চারঘাট উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলনের আয়োজন করা হয়। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলণ, বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে উদ্বোধনের পর সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে কথা বলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য খায়রুজ্জামান লিটন। তিনি বলেন, বিএনপি বলছে, নির্দলীয় নিরেপক্ষ সরকার ছাড়া তারা নির্বাচনে যাবে না। অতীতে বিএনপি নানা কথা বলেছে। কিন্তু নির্বাচন থেমে থাকে নি। সব উন্নত গণতান্ত্রিক দেশে সরকার ক্ষমতায় থেকে নির্বাচন কমিশনের মাধ্যমে যেভাবে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়, আগামীতে সেইভাবেই নির্বাচন হবে।

খায়রুজ্জামান লিটন বলেন, দেশ স্বাধীনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ গড়ার কাজ শুরু করেন। তখন স্বাধীনতাবিরোধীরা বঙ্গবন্ধুকে হত্যার প্রেক্ষাপট তৈরি করে। বঙ্গবন্ধু হত্যার মূল নায়ক ছিল জিয়াউর রহমান। সামনে রাখা হয়েছিল খন্দকার মোশতাককে।

খায়রুজ্জামান লিটন আরও বলেন, শেখ হাসিনা দেশের সীমানা পেরিয়ে বিশ্ব দরবারে আসীন হয়েছেন। আমাদের সেই নেত্রীকে নিয়ে কটূক্তি করেছে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। আগামী নির্বাচনে আপনি (চাঁদ) যদি নির্বাচনে আসেন, তাহলে পরাজয় কাকে বলে তা বাঘা-চারঘাটের মানুষ দেখিয়ে দেবে। বাংলাদেশে বসবাস করে যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে তাদের দেশে থাকার অধিকার নেই।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, গণতন্ত্রকে হত্যা করেছে জিয়াউর রহমান ও খালেদা জিয়া। আমাদের নেত্রী শেখ হাসিনা গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন। শেখ হাসিনা বিশ্বাস করে জনগণের আস্থা ও ভালোবাসা ছাড়া ক্ষমতায় থাকা যায় না। জনগণের আস্থা ও ভালোবাসা অর্জনে কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা। তিনি গৃহহীনদের গৃহনির্মাণ করে দিয়েছেন, দেশের উন্নয়ন করছেন। শেখ হাসিনা আছেন বলেই বাংলাদেশ ভালো আছে।

রাজশাহীর চারঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা।

প্রধান বক্তা ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা। সঞ্চালক ছিলেন চারঘাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম।  

সম্মেলনে আরও বক্তব্য রাখেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সংরক্ষিত আসনের এমপি আদিবা আঞ্জুম মিতা, রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাকিরুল ইসলাম সান্টু ও সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান।

সম্মেলনের ১ম অধিবেশনে চারঘাট উপজেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। এরপর সম্মেলনের দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়। দ্বিতীয় অধিবেশনে বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনকে পুনরায় সভাপতি ও ফকরুল ইসলামকে পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়।

এছাড়া সহ-সভাপতি হিসেবে মোক্তার হোসেন ও যুগ্ম সম্পাদক হিসেবে কাজী মাহমুদুল হাসান মামুনের নাম ঘোষণা করা হয়।

নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এসএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।