ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

রাজনীতি

দেশের বিদ্যুৎ খাতের অনিয়ম-দুর্নীতি রুখতে হবে: জি এম কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
দেশের বিদ্যুৎ খাতের অনিয়ম-দুর্নীতি রুখতে হবে: জি এম কাদের

বরিশাল: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, দেশের বিদ্যুৎ খাতের অনিয়ম-দুর্নীতি রুখতে হবে। বিদ্যুৎ উৎপাদন না করা সত্ত্বেও মাসে দুই হাজার কোটি টাকা করে দেওয়া হচ্ছে।

যারা বিদ্যুৎ উৎপাদন করছে তারা আবার দাবি তুলেছে, পিডিবির কাছে নাকি তারা ৩০ হাজার কোটি টাকা পায়।

বৃহস্পতিবার (২৮ জুলাই) বরিশালের বাকেরগঞ্জের সাহেবগঞ্জ পল্লীভবনে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জাপা চেয়ারম্যান জি এম কাদের বলেন, সরকার বাংলাদেশ ব্যাংক থেকে নতুন নির্দেশ জারি করেছে। যারা বিদ্যুৎ উৎপাদন করে তারা যে টাকা চাইবে তাই দিয়ে দাও? কিন্তু কেন? তারা এ টাকা বিদ্যুতের জন্য ব্যবহার করবে, নাকি অন্য কিছু করবে, না বিদেশে পাচার করবে তার কোনো খবর আমরা জানি না।

তিনি বলেন, শুধু অর্থনৈতিক সংকট নয়, রাজনীতিতেও একটি বিশাল সংকট বিরাজ করছে। সারাদেশে বিরাজনীতিকরণ চলছে, রাজনীতি বলতে কিছু থাকছে না। রাজনীতির কথা আলাপ-আলোচনা করা, সমালোচনা করা জনগণের অধিকার। সরকার হলো জনগণের প্রতিনিধি, সরকার আমাদের হয়ে দেশ চালাবে, আমরা তাদের ভুল-ত্রুটি ধরবো। কিন্তু সেই ভুল-ত্রুটি ধরার সাহস এখন কারও নেই। অত্যাচার-অনাচার করা হচ্ছে। মানুষ এখন আর সরকার বিরোধী কথা বলতে পারে না। কেউ সরকারের বিরুদ্ধে কথা বললে বা মিছিল-মিটিং করলেই তাদের নামে মামলা দেওয়া হচ্ছে। এমনকি হেলমেট বাহিনী হোক আর আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে হোক, যারা কথা বলছেন তাদের দমন করা হচ্ছে। কিন্তু সরকার তো আমাদের প্রতিনিধি, তাকে আমাদের দুঃখ কষ্ট শুনতে হবে এবং সেগুলো রোধ করার ব্যবস্থা করতে হবে। না করলে আমরা আমাদের সরকার পরিবর্তন করবো।

জি এম কাদের বলেন, আগামীতে আপনারা বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে বেগম নাসরিন জাহান রত্নাকে লাঙ্গল মার্কায় ভোট দিয়ে বিজয়ী করবেন। তাকে এখানকার প্রতিনিধি করতে হবে।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য বেগম নাসরিন জাহান রত্নার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ, সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য সোলায়মান শেঠ, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, লিয়াকত হোসেন খোকা, মেজর সোহেল রানা, নূর ইসলাম তালুকদার, কেন্দ্রীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদিকা নাজমা আক্তার, ঢাকা সিটি করপোরেশনের কাউন্সিলর শফিকুল ইসলাম সেন্টু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।