ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আইএসআই’র প্রেসক্রিপশনে বিএনপির জন্ম: কামরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
আইএসআই’র প্রেসক্রিপশনে বিএনপির জন্ম: কামরুল ছবি: শাকিল আহমেদ

ঢাকা: সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, আইএসআই’র প্রেসক্রিপশনে ক্যান্টনমেন্টে বিএনপির জন্ম হয়েছে।

শনিবার (২০ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত-নিহত পরিবারের সদস্যদের উদ্যোগে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, তারেক রহমান ও বাবর ২১ আগস্টের গ্রেনেড হামলায় সরাসরি জড়িত। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তদন্ত চার্জশিটে জঙ্গিরা তারেক রহমানের সঙ্গে দুবার হাওয়া ভবনে মিটিং করেছে। সে বৈঠকে হামলার পরিকল্পনা হয়েছে।

তিনি বলেন, ৭১, ৭৫, ২০০৪ এর খুনিরা একই সূত্রে গাঁথা। খালেদা জিয়া সরকারের প্রত্যক্ষ মদদে সেদিন গ্রেনেড হামলা হয়েছিল। তারা নেত্রীর নিরাপত্তার ব্যবস্থা করেনি এবং সমাবেশে নিরাপত্তা দেয়নি।

কামরুল ইসলাম বলেন, বাংলাদেশের সব অর্জন ধ্বংস করতে কাজ করছে বিএনপি। এরা বারবার হত্যা, খুন-সন্ত্রাসের মাধ্যমে অরাজকতা সৃষ্টি করেছে।

তিনি বলেন, সেদিন আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়নি। ডাক্তাররা হাসপাতালে তালা মেরে চলে গেছে। ওই ঘটনার আলামত পানি দিয়ে মুছে ফেলেছে। বিএনপি সেদিন জজ মিয়া নাটক সাজিয়ে তদন্ত প্রতিবেদন দিয়েছে।  

কামরুল ইসলাম বলেন, বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়। এরা গণতন্ত্রে বিশ্বাস করে না। এ অপশক্তি রাজনীতি থেকে ফিরে না গেলে রাজনীতিতে সুষ্ঠু অবস্থা ফিরে আসবে না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকির সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মোল্লা মো. আবু কাউসার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
এমকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।