ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

গ্রেনেড হামলায় নিহতদের প্রতি আ.লীগের শ্রদ্ধা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
গ্রেনেড হামলায় নিহতদের প্রতি আ.লীগের শ্রদ্ধা

ঢাকা: ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় নিহতদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। এ সময় তারা শহীদের স্মরণ করেন ও সেই বর্বরোচিত ঘটনার তীব্র প্রতিবাদ জানান।

রোববার (২১ আগস্ট) সকালে প্রথমে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গ্রেনেড হামলার শহীদদের স্মরণে স্থাপিত বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এর পর সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠান স্থল ত্যাগ করলে সর্বস্তরের শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ বেদি উন্মক্ত করে দেওয়া হয়। পরে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা ও আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারা শ্রদ্ধা জানান।

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সকাল থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে স্থাপিত বেদিতে সমবেত হন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ ও মোজাফ্ফর হোসেন পল্টু, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এস এম কামাল হোসেন ও মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

পরে ১৪ দলের পক্ষ থেকেও শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের নেতৃত্বে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে গ্রেনেড হামলায় নিহতদের শ্রদ্ধা জানানো হয়।
 
এরপর গ্রেনেড হামলায় আহত ব্যক্তিরা ও নিহত ব্যক্তিদের পরিবার, আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর, কৃষক লীগ, শ্রমিক লীগ, যুবলীগ, ছাত্রলীগ, তাঁতী লীগ, মহিলা আওয়ামী লীগ, মৎস্যজীবী লীগ,  স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগের মহানগর উত্তর ও দক্ষিণ, স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, ঢাকা জেলা আওয়ামী লীগ, বঙ্গবন্ধু পরিষদ, ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ, হকার্স লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন সংগঠন।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।