ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

তালতলীতে ১৪৪ ধারা জারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
তালতলীতে ১৪৪ ধারা জারি ফাইল ফটো

বরগুনা: আওয়ামী লীগ ও বিএনপি একই স্থানে এক সময়ে সমাবেশ আহ্বান করায় বরগুনার তালতলীতে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

সোমবার (২২ আগস্ট) দুপুর ১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম সাদিক তানভীরের সই করা এক অফিস আদেশে ১৪৪ ধারা জারির তথ্য জানানো হয়।

সমাবেশে বিশৃঙ্খলা, মারামারিসহ যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এবং আইন-শৃঙ্খলার বিঘ্ন ঘটার আশঙ্কা রয়েছে বলে বাজার এলাকায় ফৌজদারি কার্যবিধি আইনের ১৪৪ ধারা জারি করা হয়েছে।

অফিস আদেশে বলা হয়, তালতলী উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি সোমবার (২২ আগস্ট) বিকাল ৩টার দিকে ছালেহিয়া ইসলামিয়া আলিম মাদরাসা মাঠে একটি বিক্ষোভ সমাবেশ আয়োজন করেছে। এতে দুই গ্রুপের অন্তত ৭-৮ শতাধিক নেতাকর্মী উপস্থিত থাকার কথা ছিল। দলটির আহ্বায়ক কমিটিতে পদবঞ্চিত নেতাকর্মীরাও তালতলী বন্দরস্থ হাইস্কুল রোডের বটতলা মোড়ে বিক্ষোভ সমাবেশ করবে বলে ঘোষণা দেয়। এছাড়া বগী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করেছে। ফলে শহরের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটতে পারে এমন আশঙ্কা থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এ ব্যাপারে তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম সাদিক তানভীর বলেন, সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণের লক্ষ্যে ফৌজদারি কার্যবিধি অনুযায়ী ১৪৪ ধারা জারি করা হয়েছে। ২২ আগস্ট দুপুর ১টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা পর্যন্ত তালতলী ছালেহিয়া ইসলামিয়া আলিম মাদরাসা ও হাইস্কুল রোড, বটতলা মোড়সহ তালতলী বাজার এবং এর পার্শ্ববর্তী এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।