ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ময়মনসিংহ মহিলা লীগের সভানেত্রীকে ছাড়াই বর্ধিত সভা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
ময়মনসিংহ মহিলা লীগের সভানেত্রীকে ছাড়াই বর্ধিত সভা!

ময়মনসিংহ: সভানেত্রী ছাড়াই ময়মনসিংহ জেলা আওয়ামী মহিলা লীগের প্রথম বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। এতে অনুপস্থিত ছিলেন নবগঠিত এ কমিটির শীর্ষ বেশিরভাগ নেত্রী।

এ নিয়ে সমালোচনার সৃষ্টি হয়েছে দলীয় পরিমণ্ডলের ভেতরে-বাইরে।

রোববার (২৮ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে ময়মনসিংহ নগরের মুসলিম ইনস্টিটিউটের সভা কক্ষে এ বর্ধিত সভা করেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. সেলিনা রশিদ।  

সভায় সভাপতি ও সঞ্চালকের দায়িত্ব একাই পালন করেন সংগঠনের সাধারণ সম্পাদক ড. সেলিনা রশিদ। এ নিয়েও উপস্থিত নেতাকর্মীদের মধ্যে সমালোচনার সৃষ্টি হয়।

এসময় মঞ্চে উপস্থিত ছিলেন জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আমেনা আক্তার রুবি ও সালেহা আক্তার সুইটি, যুগ্ম সাধারণ সম্পাদক আন্না আক্তার, সাংগঠনিক সম্পাদক নিহারিকা ইভাসহ অনেকে।  

সূত্র মতে, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের স্ত্রী নূরুন্নাহার শেফালীকে সভাপতি এবং ড. সেলিনা রশিদকে সাধারণ সম্পাদক করে চলতি বছরের ২৩ মে ৯১ সদস্য বিশিষ্ট ময়মনসিংহ জেলা মহিলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠিত হয়।    

একাধিক সূত্রের দাবি, কমিটি গঠনের পর থেকেই গ্রুপিংয়ে জড়িয়ে পড়েছেন সংগঠনের শীর্ষ নেত্রীরা। ফলে ঐক্য ছাড়াই বিচ্ছিন্নভাবে চলছে এ সংগঠনটির বর্তমান কার্যক্রম।  

এ বিষয়ে জানতে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রীর বক্তব্য জানা যায়নি।  

তবে নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানান, ড. সেলিনা রশিদ আসন্ন জেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হতে পারেন। আর এ কারণেই তিনি নিজের গ্রুপ শক্তিশালী করার জন্য সবার সঙ্গে আলোচনা না করে হুট করে বর্ধিত সভা করেছেন।  

সভা শেষে এসব বিষয়ে জানতে চাইলে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. সেলিনা রশিদ বলেন, প্রথম বর্ধিত সভা হওয়ায় অনেকেই না বুঝে অনুপস্থিত ছিলেন। তাছাড়া একই সময়ে আরেকটি সভা থাকায় অনেকেই সেখানে উপস্থিত ছিলেন।  

তবে আমাদের সভানেত্রী বয়স্ক হওয়ায় তিনি সব সভায় যান না। এরপরও আমাদের বর্ধিত সভায় ৯১ সদস্য কমিটির প্রায় ৪৫ জন উপস্থিত ছিলেন। অন্যরা পরে আরও বর্ধিত সভা হলে আসবেন।

এদিকে বর্ধিত সভা করার আগে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর এবং হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তির আওতায় আনার দাবিতে মুসলিম ইনস্টিটিউটের সামনের সড়কে মহিলা আওয়ামী লীগের ব্যানারে মানববন্ধন করেন সেলিনা রশিদের অনুসারীরা।  

পরে মুসলিম ইনস্টিটিউটের সভা কক্ষে এসে ব্যানার বদল করে করা হয় বর্ধিত সভা। এরপর মাত্র কয়েক মিনিটেই বর্ধিত সভা শেষ করে আবার ব্যানার বদলে একটি কুইজ কর্মসূচি করে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে সভা শেষ করা হয়।  

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।