ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

জুরাছড়িতে ১৪৪ ধারা, নিরাপত্তা প্রহরায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
জুরাছড়িতে ১৪৪ ধারা, নিরাপত্তা প্রহরায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

রাঙামাটি: রাঙামাটির দুর্গম জুরাছড়ি উপজেলায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।  

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকাল থেকে ১৪৪ ধারা জারি বাস্তবায়ন করতে মাঠে স্থানীয় প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জীতেন্দ্র কুমার নাথ স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, পরিবহন ভাড়া এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় বিএনপি ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জুরাছড়ি উপজেলা বিএনপি, এর অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকালে উপজেলার যক্ষা বাজারে বিক্ষাভ সমাবেশের ডাকা হয়।

অপরদিকে একই দিনে একই স্থানে উপজেলা যুবলীগ ও ছাত্রলীগ ও ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেয়।  

এতে শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হওয়ার শঙ্কা থাকায় উপজেলা শহরে ১৪৪ ধারা জারি করা হয়।

বুধবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উপজেলার যক্ষা বাজার থেকে হাসপাতাল এলাকা পর্যন্ত এবং এর আশেপাশের এলাকায় সব ধরনের মিছিল-মিটিং, সভা-সমাবেশ নিষিদ্ধ থাকবে। পাশাপাশি চার বা তার ততোধিক ব্যক্তি একত্রে চলাচল এবং অবৈধ কার্যক্রম নিষিদ্ধ থাকবে।  

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।