ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নানা আয়োজনে রাজশাহীতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
নানা আয়োজনে রাজশাহীতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

রাজশাহী: নানা আয়োজনে মধ্য দিয়ে রাজশাহীতে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা করা হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টায় রাজশাহী মহানগর বিএনপির আয়োজনে মালোপাড়ার দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বেলুন-ফেস্টুন ও পায়রা উড়ানোর মধ্য দিয়ে দিনের কর্মসূচির উদ্বোধন করা হয়।

এরপর দেশ জাতির সুখ-সমৃদ্ধি কামনা এবং অসুস্থ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীর সুস্থতা কামনা ও মৃতদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া-মোনাজাত করা হয়।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, যুদ্ধ পরবর্তী সময়ে যখন দেশের অবস্থা অত্যন্ত খারাপ হয়ে গিয়েছিল। খুন, জখম, চুরি, ডাকাতি ও এক মুঠো খাবারের অভাবে যখন মানুষ মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছি। কাপড়ের অভাবে নেট পরিধান করে লজ্জা নিবারণ করছিল। ঠিক সে সময়ে বাংলার রাখাল রাজা, স্বাধীনতার ঘোষক, বাংলাদেশের উন্নয়নের রুপকার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশের হাল ধরেন। পরে নানা প্রক্রিয়ার মধ্য দিয়ে ১৯৭৮ সালে তিনি জাতীয়তাবাদী দল বিএনপি গঠন করেন। তার হাত ধরেই দেশে বহুদলীয় গণতন্ত্র শুরু হয়। এ দল দ্রুত সময়ে মানুষের আস্থার জায়গায় পরিণত হয়।  

এরশাদ আলী বলেন, বতর্মানে দেশের অবস্থা অত্যন্ত খারাপ। নিত্যপণ্যের দাম আকাশচুম্বি হওয়ায় সব পণ্য জনগণের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। সরকার জ্বালানি ও ভোজ্যতেল নিয়ে তেলেসমাতি করছে। একবার ৫০ শতাংশ বাড়াচ্ছে, আবার সেই পণ্যের দাম মানুষকে ধোকা দেওয়ার জন্য ৩-৪ শতাংশ কমাচ্ছে। আবার কয়েকদিন যেতে না যেতেই আবার দাম বাড়িয়ে দিচ্ছে। মোট কথা দেশের জনগণকে নিয়ে সরকার তামাশা করছে। এ তামাশা আর করতে দেওয়া হবে না। শিগগিরই কঠোর আন্দোলনের মাধ্যমে এ সরকারকে বিদায় জানানো হবে।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদার সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম শাফিকের সঞ্চালনায় কর্মসূচিতে মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ওয়ালিউল হক রানা, জয়নাল আবেদিন শিবলী, আসলাম সরকার ও বজলুল হক মন্টু, মহিলা দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রোকসানা বেগম টুকটুকি, মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সকিনা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক আসমাউল হুসনা, মহানগর ছাত্রদল সভাপতি আসাদুজ্জামান জনিসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।