ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

১৯ বছর পর গৌরীপুর আ.লীগের নতুন কমিটি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
১৯ বছর পর গৌরীপুর আ.লীগের নতুন কমিটি  নীলুফার আনজুম পপি ও সোমনাথ সাহা

ময়মনসিংহ: দীর্ঘ ১৯ বছর পর ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শেষে নতুন কমিটি ঘোষণা হয়েছে।  

কমিটিতে অ‍্যাডভোকেট নীলুফার আনজুম পপিকে সভাপতি এবং তরুণ পরিবহন নেতা সোমনাথ সাহাকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) রাতে জেলা ও কেন্দ্রীয় নেতারা এ কমিটি অনুমোদন দেন।

নবনির্বাচিত সভাপতি নীলুফার আনজুম প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী প্রয়াত মাহাবুবুল হক শাকিলের স্ত্রী এবং ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ‍্যাডভোকেট জহিরুল হক খোকার পুত্রবধূ।  

দলীয় সূত্র জানায়, ২০০৩ সালে উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলনে প্রত‍্যক্ষ ভোটে প্রয়াত ক‍্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির সভাপতি এবং প্রয়াত বাবু বিধূ ভূষণ দাস সাধারণ সম্পাদক নির্বাচিত হয়।  

কিন্তু র্দীঘ ১৯ বছরে আর কোনো সম্মেলন না হওয়ায় ৬৭ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ পদধারী ২১ জন নেতা মৃত্যুবরণ করেন। এতে সংগঠনের নেতৃত্বে বড় ধরনের শূন্যতার সৃষ্টি হয়।  

তবে বিগত সময়ে বেশ কয়েকবার সম্মেলনের তারিখ হলেও নানা কারণে তা আর সফল হয়নি। ফলে কাঙ্ক্ষিত এ সম্মেলনকে ঘিরে দলীয় পরিমণ্ডলে ভিন্ন আবহ সৃষ্টি হয়েছিল।

এদিকে জাতীয় নির্বাচনকে সামনে রেখে সরকারবিরোধী আন্দোলন দমন এবং দলীয় অনুকূল পরিবেশ সৃষ্টিতে ঘোষিত কমিটি কতটুকু ভূমিকা রাখতে পারবে তা নিয়ে স্থানীয় আওয়ামী লীগের ভেতরে বাইরে নানা সমীকরণে চলছে হিসেব-নিকেশ।  

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সদস্য মারুফা আক্তার পপি ও মি. রেমন্ড আরেং।

এছাড়াও সম্মেলনের উদ্বোধক হিসেবে থাকবেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. জহিরুল হক এবং প্রধান বক্তা হিসেবে থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।