ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

রাজনীতি

আ.লীগের ৯৭ নেতাকর্মীর নামে বিএনপির মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
আ.লীগের ৯৭ নেতাকর্মীর নামে বিএনপির মামলা

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুরের অভিযোগে আওয়ামী লীগের ৯৭ নেতাকর্মীর নামে মামলা দায়ের করা হয়েছে।  

উপজেলার দীর্ঘা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. খায়রুল কবির বাদী হয়ে পিরোজপুর জেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত আমলি-৩ এ ওই মামলা দায়ের করেন।

 

গতকাল বুধবার (১৪ সেপ্টেম্বর) দায়ের হওয়া ওই মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন আদালত। ওই মামলায় পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিমের ছোট ভাই আজকের দর্পন পত্রিকার সম্পাদক এসএম নুরেু আলম সিদ্দিকী শাহিন ও মেঝ ভাই উপজেলা কৃষকলীগের আহ্বায়ক মো. নজরুল ইসলাম বাবুলকে আসামি করা হয়েছে।  

ওই মামলার তথ্য নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল কালাম আকন জানান, গত ০৮ সেপ্টেম্বর আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালিয়ে নাজিরপুর উপজেলা বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুর ও মালামাল লুটসহ বিএনপি নেতাকর্মীদের মারধর করেন। এতে প্রায় ৪ লাখ টাকার লুটসহ ক্ষতি করে।

উল্লেখ্য, ওইদিন বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচি হিসেবে উপজেলা বিএনপির উদ্যোগে বিকেলে একটি বিক্ষোভ ও সমাবেশের আয়োজন করা হয়। ওই সমাবেশকে কেন্দ্র করে    আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষে উভয়দলের ৬০ নেতাকর্মী আহত হন। সে সময় আওয়ামী লীগ দলের নেতাকমীরা বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুর করে। এ ঘটনায় পরের দিন ০৯ সেপ্টেম্বর উপজেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক মো. ছিদ্দিকুর রহমান ফকির বাদী হয়ে বিএনপির ১০০ জনকে নামীয় ও ১৫০-২০০ জনকে অজ্ঞাত করে মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।