ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ফরিদপুরে হত্যা মামলায় জামিন পেলেন ছাত্রলীগ নেতা রিয়ান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
ফরিদপুরে হত্যা মামলায় জামিন পেলেন ছাত্রলীগ নেতা রিয়ান তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান

ফরিদপুর: ফরিদপুরে সবুজ হত্যা মামলায় সন্দেহভাজন আসামি জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ানকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকাল ১১টার দিকে ফরিদপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আকবর আলী শেখ এ জামিন মঞ্জুর করেন।



আগামী ২৫ অক্টোবর পর্যন্ত এ জামিন বহাল থাকবে বলে আদালত সূত্রে জানা গেছে।  

ফরিদপুর জজ কোর্টের আইনজীবী অ্যাডভোকেট শাহ মো. আবু জাফর বাংলানিউজকে বলেন, জেলা ছাত্রলীগের সভাপতি রিয়ানকে মহামান্য হাইকোর্ট ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দেন। এ সময়ের মধ্যে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন তাকে। পরে বৃহস্পতিবার সকালে আইনজীবী মো. শামসুল হকের মাধ্যমে আদালতে জামিন আবেদন করেন। পরে শুনানি শেষে আদালত তাকে আগামী ২৫ অক্টোবর পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন। ছাত্রলীগের সভাপতি রিয়ান আলোচিত সবুজ মোল্লা হত্যা মামলার ১৬৪ ধারার জবানবন্দির সন্দেহভাজন আসামি বলে জানান এ আইনজীবী।

ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি রিয়ান বাংলানিউজকে বলেন, ‘প্রতিপক্ষ একটি গ্রুপ আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও ষড়যন্ত্র করছে। তারাই আমাকে হয়রানি করার উদ্দেশে বিভিন্নভাবে ফাঁসাতে কাজ করছে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। অন্যায় করলে প্রমাণ পেলে যে বিচার হয় মাথা পেতে নেবো। কিন্তু মিথ্যাভাবে হয়রানি করা বড় দুঃখজনক। আমি এটা আইনিভাবে মোকাবিলা করবো। ’

 প্রসঙ্গত, গত ০৪ জুলাই ফরিদপুর জেলা সদরের বায়তুল আমান এলাকায় সবুজ মোল্লাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হাত কেটে নিয়ে যায় দুর্বৃত্তরা। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে তার মৃত্যু হয়। ওই ঘটনায় একটি হত্যা মামলা হলে বেশ কয়েকজনকে গ্রেফতার করে পুলিশ। পরে এ মামলায় এক আসামির দেওয়া ১৬৪ ধারার জবানবন্দিতে নাম আসে জেলা ছাত্রলীগের রিয়ানের। পরে তাকে সন্দেহভাজন আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।