ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নারায়ণগঞ্জে আ.লীগের সম্মেলন

বিভেদে না তৃণমূলের, কেন্দ্রীয় নেতাদের ঐক্যের বার্তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
বিভেদে না তৃণমূলের, কেন্দ্রীয় নেতাদের ঐক্যের বার্তা

নারায়ণগঞ্জ: শুরু হয়েছে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এতে বক্তব্য দিতে শুরু করেছেন স্থানীয় নেতারা।

কিছুক্ষণ পর কেন্দ্রীয় নেতাদের বক্তব্যের পর্ব শুরু হবে। এর আগেই নিজেদের মধ্যকার ঐক্যের বার্তা দেশবাসীর কাছে পৌঁছে দিয়েছেন তারা। কিন্তু তৃণমূলের নেতাকর্মীরা বলছেন, কিছু বিভেদ ও নানা গ্রুপিং আছে তাদের মধ্যে। সেটি তারা চান না। ঐক্যবদ্ধ আওয়ামী লীগের সঙ্গেই তারা সামনের দিকে এগিয়ে যেতে চান।

রোববার (২৩ অক্টোবর) দুপুরে ওসমানী স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আসা স্থানীয় ও তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে কথা বলে এ দুটি তথ্য পাওয়া গেছে। কেন্দ্রীয় নেতারা আসার পর জাতীয় সংগীতের মাধ্যমে সম্মেলন শুরু হয়।

সম্মেলনের শুরুতে মঞ্চে থাকা একাধিক নেতার সঙ্গে আলাপ হলে তারা জানান, এবারের ত্রি-বার্ষিক সম্মেলনের মূল প্রতিপাদ্যই হচ্ছে ঐক্যের বার্তা দেওয়া। দলের সব পর্যায়ে সকল সংগঠনে এখন ঐক্যের বিকল্প নেই। যেকোনো অবস্থায় দলের নেতাকর্মীদের মধ্যে ঐক্য ফেরানো হবে। দলে আর কোনো বিভেদ রাখা হবে না। নেতাদের মধ্যে থাকা দূরত্ব দূর করতেও কাজ করবে কেন্দ্র।

তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিটি পর্যায়ে গ্রুপিং ও বিভেদ রয়েছে। এক নেতার সাথে আরেক নেতার দূরত্বের পাশাপাশি কর্মীদের মূল্যায়ন নিয়েও আছে সংশয়। নেতারা এখন হাইব্রিডদের দলে পদায়ন করতে চান। এই অবস্থা থেকে সরে আসতে হবে। দলীয় সভাপতি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) তৃণমূলকে মূল্যায়নের যে বার্তা দিয়েছেন, তা মেনেই সম্মেলনে যোগ্য ও তৃণমূলের নেতাকর্মীদের জেলা কমিটিতে পদায়ন করা হবে; এমন প্রত্যাশা করছেন তারা।

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত বলেন, ঐক্যের কোকো বিকল্প নাই। আমরা চাই নেতায় নেতায় কোনো বিভেদ আর না থাকুক। ঐক্যের পক্ষে আমরা। তৃণমূলকেও আমরা বিশেষ গুরুত্ব দিতে চাচ্ছি।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী দীপু মনি, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যকরী পরিষদের সদস্য অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওছার, আনোয়ার হোসেন, সাহাবউদ্দিন ফরাজী, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক একেএম শামীম ওসমান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. সেলিনা হায়াত আইভি ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু।

সম্মেলনে সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহিদ বাদল।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
এমআরপি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।