ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বন্দরে ভিড়ল পায়রা বিদ্যুৎ কেন্দ্রের কয়লাবাহী জাহাজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
বন্দরে ভিড়ল পায়রা বিদ্যুৎ কেন্দ্রের কয়লাবাহী জাহাজ

পটুয়াখালী: পটুয়াখালীর পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের ২৮ হাজার মেট্রিকটন কয়লা নিয়ে একটি জাহাজ পায়রা বন্দরের ইনার অ্যাঙ্করেজে এসে পৌঁছেছে।  

মার্শাল দ্বীপপুঞ্জের পতাকাবাহী এমভি আমেরিকা গ্রেকা নামের মাদার ভেসেলটি রোববার (১৬ জুলাই) বিকেলে পায়রা বন্দরে এসে পৌঁছায়।

বিষয়টি নিশ্চিত করেছেন পায়রা বন্দর ট্রাফিক বিভাগের উপপরিচালক আজিজুর রহমান।

তিনি বলেন, পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের জন্য ২৮ হাজার মেট্রিকটন কয়লা নিয়ে পায়রা বন্দরে এসেছে এমভি আমেরিকা গ্রেকা নামের মাদার ভেসেলটি।

এক সপ্তাহ আগে ইন্দোনেশিয়ার বালিকপানান বন্দর থেকে ছেড়ে আসা জাহাজটি রোববার বিকেলে পায়রা বন্দরে পৌঁছায়। জাহাজটির ড্রাফট ৯ দশমিক ৫ মিটার, দৈর্ঘ্য ১৯৮ দশমিক ৯৮ ও প্রস্থ ৩২ দশমিক ২৬ মিটার। কিছুদিন আগে কয়লার অভাবে বন্ধ হয়ে যায় পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের কার্যক্রম। পরে কয়লা এনে পটুয়াখালীর পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রটি ২৫ জুন চালু করা হয়। এরপর একে একে এ নিয়ে ছয়টি জাহাজে কয়লা এলো পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের জন্য। মোট ছয়টি জাহাজে প্রায় ৩ লাখ ৪ হাজার ১৩৩ মেট্রিক টন কয়লা এসেছে।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি এর সর্বশেষ