ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

৩১ হাজার ৭০০ টন কয়লা নিয়ে মোংলায় বসুন্ধরা ম্যাজিস্ট্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
৩১ হাজার ৭০০ টন কয়লা নিয়ে মোংলায় বসুন্ধরা ম্যাজিস্ট্রি ফাইল ছবি

বাগেরহাট: বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য ৩১ হাজার ৭০০ মেট্রিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে বাংলাদেশি পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ এমভি বসুন্ধরা ম্যাজিস্ট্রি।  

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সকালে বন্দরের হারবাড়িয়া এলাকায় নোঙর করে জাহাজটি।

 

এর আগে, গত ৯ সেপ্টেম্বর ৫১ হাজার মেট্রিক টন কয়লা নিয়ে ইন্দোনেশিয়া থেকে ছেড়ে আসে জাহাজটি। এরপর চট্টগ্রাম বন্দরে ১৯ হাজার ৩০০ মেট্রিক টন কয়লা খালাস করে লাইটার জাহাজে করে রামপালে আনা হয়।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট সের্সাস টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, হারবাড়িয়া এলাকায় নোঙর করা জাহাজ থেকে কয়লা খালাস করে লাইটার জাহাজে করে রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রে পৌঁছানো হবে।  

এর আগে, রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য আমদানি করা ৩১ হাজার ৩০০ মেট্রিক টন কয়লা নিয়ে গত ২৩ সেপ্টেম্বর মোংলা বন্দরে এসেছিল এমভি বসুন্ধরা ইমপ্রেস নামে বাণিজ্যিক একটি জাহাজ। তার আগে গত ১০ সেপ্টেম্বর ওই কেন্দ্রের জন্য ৫৩ হাজার ৬৩০ মেট্রিক টন কয়লা নিয়ে এমভি জুয়েল অব শোয়ার নামে বাণিজ্যিক একটি জাহাজ মোংলা বন্দরে আসে।  

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।