ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

ডাসারে পল্লী বিদ্যুতের ‘ভূতুড়ে’ বিলের প্রতিবাদে অফিস ঘেরাও, বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, মে ২৩, ২০২৪
ডাসারে পল্লী বিদ্যুতের ‘ভূতুড়ে’ বিলের প্রতিবাদে অফিস ঘেরাও, বিক্ষোভ

মাদারীপুর: জেলার ডাসারে পল্লী বিদ্যুৎ সমিতির অস্বাভাবিক বিদ্যুৎ বিলের প্রতিবাদে অফিস ঘেরাও করেছেন ভুক্তভোগী গ্রাহকরা।

বৃহস্পতিবার (২৩ মে) পল্লী বিদ্যুৎ সমিতির অতিরিক্ত ‘ভূতুড়ে‘ বিলের প্রতিবাদে উপজেলার ডাসার পল্লী বিদ্যুৎ সাব-জোনাল অফিস ঘেরাও করে বিক্ষোভ করেন গ্রাহকরা।

পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, অতিরিক্ত বিলের কারণে বিপাকে পড়ছেন সাধারণ গ্রাহকেরা। অভিযোগ উঠেছে, প্রতিটি বিলে অতিরিক্ত টাকা যোগ করে দেওয়া হয়েছে। '

ভুক্তভোগীদের অভিযোগ, বিগত মাসের বিদুৎ বিল ঠিক থাকলেও চলতি মে মাসের বিল তৈরিতে অনিয়ম করা হয়েছে। এতে ক্ষুব্ধ হয়ে ডাসারের সাব-জোনাল অফিস ঘেরাও করে বিক্ষোভ-মিছিল করা হয়েছে।  

আর অস্বাভাবিক বিল থেকে পরিত্রাণ চান তারা।

মোতালেব কাজী নামে এক ভুক্তভোগী বলেন,‘আমার বাড়ির মিটারে গত এপ্রিল মাসের বিল এসেছিল ১ হাজার ৩১৪ টাকা। এখন মে মাসের বিল এসেছে ৪ হাজার ২৯৩ টাকা। আমরা গরীব মানুষ। ভ্যান চালাইয়া দিন আনি, দিন খাই। বিদ্যুৎ বিলের বাড়তি এ ২ হাজার ৯৭৯ টাকা কীভাবে দেব?।

উপজেলা ধামুসা গ্রামের রাজ্জাক ঢালী নামে আরেকজন গ্রাহক বলেন, আমার এপ্রিল মাসের বিল এসেছিল ৫৪৫ টাকা আর বর্তমান মে মাসের বিল এসেছে ২ হাজার ২৭১ টাকা। এটা কীভাবে সম্ভব!।

মাদারীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোহাম্মদ জোনাব আলী বলেন, ডাসারের সংশ্লিষ্ট অফিস বিল তৈরি করে। তারাই বিল আদায় করে। তাদের দায়িত্ব দেওয়া হয়েছে। অস্বাভাবিক বিলের ব্যাপারে আমি কিছু জানি না। তবে অনিয়ম হলে তদন্ত করা হবে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মে ২৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।