ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

বিদ্যুৎ ও জ্বালানি

‘৩১০০ এমএমসিএফডি গ্যাস সরবরাহ করা হচ্ছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, জুন ২০, ২০২৪
‘৩১০০ এমএমসিএফডি গ্যাস সরবরাহ করা হচ্ছে’

ঢাকা: দেশীয় উৎপাদন ও এলএনজি আমদানির মাধ্যমে বর্তমানে ৩০০০ থেকে ৩১০০ এমএমসিএফডি গ্যাস সরবরাহ করা হচ্ছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বৃহস্পতিবার (২০ জুন) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সদস্য এম. আবদুল লতিফের এক লিখিত প্রশ্নের উত্তরে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

 

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন। আজ প্রশ্ন উত্তর টেবিলে উপস্থাপিত হয়।
  
এম. আবদুল লতিফ তার প্রশ্নে জানতে চান বর্তমানে কোনো নতুন শিল্প প্রতিষ্ঠান উৎপাদনে যাওয়ার জন্য সম্পূর্ণ প্রস্তুত হয়েও গ্যাস সংযোগ না পাওয়ার কারণে বন্ধ রেখেছে কি না, থাকলে, এই বন্ধ থাকা নতুন শিল্পসমূহে দ্রুত গ্যাস সংযোগের মাধ্যমে চালুর লক্ষ্যে সরকার কোনো পদক্ষেপ নেবেন কি না?

এ প্রশ্নের উত্তরে নসরুল হামিদ বলেন, বর্তমানে গ্যাসের চাহিদা প্রায় দৈনিক ৩৮০০-৪০০০ মিলিয়ন ঘনফুট, যার বিপরীতে দেশীয় উৎপাদন ও এলএনজি আমদানি করে ৩০০০-৩১০০ এমএমসিএফডি গ্যাস সরবরাহ করা হচ্ছে। চাহিদা ও সরবরাহে ঘাটতি থাকায় পরিকল্পিত শিল্পাঞ্চলে এবং বিদ্যুৎ ও সারখাতে অগ্রাধিকার বিবেচনায় গ্যাস সংযোগ চালু রয়েছে।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, জুন ২০, ২০২৪
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।