ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

উলন গ্রিড সাবস্টেশনের ত্রুটি সারাবে জাপানের প্রকৌশলীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৪
উলন গ্রিড সাবস্টেশনের ত্রুটি সারাবে জাপানের প্রকৌশলীরা ছবি: প্রতীকী

ঢাকা: রাজধানীর উলন গ্রিড সাবস্টেশনের যান্ত্রিক ত্রুটি সারতে জাপান থেকে প্রকৌশলীরা আসছেন।

এ সমস্যা দূর করার মতো দক্ষ প্রকৌশলী বাংলাদেশে নেই বলে জানিয়েছেন ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি)কর্মকর্তারা।


 
বিকল্প উপায়ে বিদ্যুৎ সঞ্চালন করা হলেও উলন গ্রিড সাবস্টেশনের কার্যক্রম পুরোপুরি স্বাভাবিক হতে ১০ দিনের মতো সময় লাগতে পারে। সে সময় পর্যন্ত কিছু কিছু এলাকায় লোডশেডিং হতে পারে বলে জানিয়েছে ডিপিডিসি সূত্র।
 
ডিপিডিসির সাবেক পরিচালক (অপরেশন) মিজানুর রহমান বাংলানিউজকে জানান, আমাদের ভাগ্য ভালো যে অন্য একটি কাজের জন্য জাপান থেকে  প্রকৌশলীরা বাংলাদেশে আসছেন। তারা ৫ সেপ্টেম্বর বাংলাদেশে আসছেন। আগে উলন গ্রিড মেরামত করে পরে অন্যকাজ করবেন তারা।
 
তিনি বলেন, গ্রিডটিতে কোনো সমস্যা হওয়ার কথা নয়। সম্ভবত হাতিরঝিল প্রকল্পের কাজ করার সময় পাইলিং মেশিনের দ্বারা এটি ক্ষতিগ্রস্ত হয়েছে।
 
এক সপ্তাহের ব্যবধানে বুধবার রামপুরার উলন গ্রিড সাবস্টেশনে বিদ্যুৎ বিপর্যয় হয়। এতে ঢাকার ধানমন্ডি, কাকরাইল, আজিমপুর, কারওয়ান বাজার, পরিবাগ, শ্যামলী, গাবতলী, সেগুনবাগিচা, শান্তিনগর, মালিবাগ, বেইলীরোড, গ্রিন রোড, রাজাবাজার, মনিপুরি পাড়া, কাঁটাবন, রামপুরা ও বনানী এলাকায় টানা দুই ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।