ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

ঝিনাইদহে বিদ্যুৎ উপকেন্দ্র উদ্বোধন অনুষ্ঠান পণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৪
ঝিনাইদহে বিদ্যুৎ উপকেন্দ্র উদ্বোধন অনুষ্ঠান পণ্ড

ঝিনাইদহ: আওয়ামী লীগের নেতাদের দাওয়াত না দেওয়ায় ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলায় ছয় কোটি টাকা ব্যয়ে নির্মিত ১০ এমভিএ বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠান পণ্ড হয়ে গেছে।

ফলে, গ্রাহকদের সমস্যার কথা চিন্তা করে ঝিনাইদহ পল্লীবিদ্যুৎ সমিতি উদ্বোধন ছাড়াই বিদ্যুৎ উপকেন্দ্রটি চালু করে দিয়েছে।



ঝিনাইদহ পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার যুবরাজ চন্দ্র পাল বাংলানিউজকে বলেন, বিদ্যুৎ উপকেন্দ্রটি নির্মাণের পর আমরা চালু করার সিদ্ধান্ত গ্রহণ করি। ঝিনাইদহ-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী ও তার সমর্থকরা এ বিষয়ে সোমবার একটি উদ্বোধনী অনুষ্ঠান করার প্রস্তাব দিলে আমরা রাজি হই।

কিন্তু অনুষ্ঠান শুরুর একদিন আগ থেকেই স্থানীয় আওয়ামী লীগ ও স্বতন্ত্র সংসদ সদস্যের সমর্থকদের মধ্যে  মতভেদ দেখা দেয়। ফলে উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই আমরা উপ-কেন্দ্রটি চালু করে দিয়েছি। এখন দুইপক্ষ থেকেই আমাদের ওপর চাপ আসছে।

এ বিষয়ে হরিণাকুণ্ডু পৌরসভার মেয়র আওয়ামী লীগ নেতা শাহিনুর রহমান রিন্টু বাংলানিউজকে জানান, সাবেক এমপি সফিকুল ইসলাম অপুর প্রচেষ্টায় হরিণাকুণ্ডুবাসির দীর্ঘ দিনের বিদ্যুৎ সমস্যা সমাধানের জন্য প্রকল্পটি গ্রহণ করা হয়।

এ প্রকল্পের প্রথম পর্যায়ে ছয় কোটি টাকা ব্যয়ে পৌর সভার ৮নং ওয়ার্ডে ৩৩/১১ কেভি দশ এমভিএ বিদ্যুৎ উপকেন্দ্রের কাজ শেষে একটি মহল তড়িঘড়ি করে উদ্বোধনের আয়োজন করেন।

অথচ উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগের কোনো নেতাকে দাওয়াত দেওয়া হয়নি। এ জন্য আমরা ঝিনাইদহ  পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষের কাছে উদ্বোধনী অনুষ্ঠান বন্ধ রাখার অনুরোধ করি। আমাদের দাবির পরিপ্রেক্ষিতে উপকেন্দ্রটির উদ্বোধন হয়নি।

এদিকে, আওয়ামী লীগ নেতাদের দাবির পরিপ্রেক্ষিতে উদ্বোধনের জন্য স্থাপিত স্বতন্ত্র এমপির নাম অঙ্কিত ফলকটি ঢেকে দেওয়া হয়েছে।
ঝিনাইদহ পল্লীবিদ্যুৎ সমিতির জিএম যুবরাজ পাল আরও বলেন, আমরা সরকারি দায়িত্ব পালন করতে এসেছি। বিশেষ কোনো দলাদলিতে মধ্যে পড়তে চাই না।  

এদিকে, সোমবার দুপুরে বিদ্যুৎ উপকেন্দ্রটি পরীক্ষামূলক ভাবে চালু করা হয়। এ সময় প্রকল্পের পিডি শৈলেন্দ্রনাথ হালদার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল কালাম আজাদ, পরিচালক আব্দুল জব্বার, নির্বাহী প্রকৌশলী তৈমুর হাসান, রমজান আলী, নাজমুল হাসানসহ ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিদ্যুৎ উপকেন্দ্রটি চালু হওয়ার ফলে হরিণাকুণ্ডু উপজেলার ১৮ হাজার আবাসিক, অনাবাসিক ও বাণিজ্যিক গ্রাহকরা লোডশেডিংয়ের কবল থেকে রক্ষা পাবেন। এ ছাড়া নতুন করে আরো তিন হাজার নতুন গ্রাহক সংযোগ নিতে পারবেন।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।