ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

সিরাজগঞ্জের গ্রামটির একাংশে বিদ্যুৎ সংযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৪
সিরাজগঞ্জের গ্রামটির একাংশে বিদ্যুৎ সংযোগ

সিরাজগঞ্জ: অবশেষে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার রামেশ্বরগাঁতী গ্রামের আকন্দপাড়া অংশে বিদ্যুত সংযোগ দেওয়া হয়েছে। সিরাজগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির (সিপবিস) গ্রাম বিদ্যুতায়ন প্রকল্পের আওতায় এ সংযোগ দেওয়া হয়।



বৃহস্পতিবার এ সংযোগের উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে ‍আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য ও সিপবিস প্রতিষ্ঠাতা সভাপতি গাজী ইসহাক হোসেন তালুকদারের প্রতিনিধি ব্যারিস্টার ইমন তালুকদার, সিপবিস জোনাল অফিসের ডিজিএম মো. নিয়াজ উদ্দীন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি জিন্নাহ আল মাজী, সেক্রেটারি মো. শরীফুল ইসলাম, জোনাল অফিস ইন্সপেক্টর মো. সাইদুল ইসলাম, মো. ফরহাদ হোসেনসহ স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ।

গ্রামটির আকন্দপাড়া ও তার পাশের ৪৬টি পরিবারে বিদ্যুৎ সংযোগের মাধ্যমে দীর্ঘদিনের দাবি অবশেষে বাস্তবে রূপ পেলো। বিদ্যুতায়ন তালিকায় প্রথমদিকে থাকলেও শেষ পর্যন্ত নানা জটিলতায় বিদ্যুৎ সংযোগ পাচ্ছিলেন না এ পাড়ার মানুষেরা।

নতুন বিদ্যুৎ পাওয়া গ্রাহক মো. নূর ‍এ আলম সিদ্দিক বাংলানিউজকে বলেন, বিদ্যুতায়নের মাধ্যমে আমাদের ভোগান্তির দিন শেষ হলো। দীর্ঘদিন ধরে আমরা বিদ্যূত বঞ্চিত ছিলাম। গ্রামের বড় একটি অংশে বিদ্যুতের সুবিধা ছিল। আমরা সৌর প্যানেলে ব্যবহার করে আসলে সত্যিকারের বিদ্যুতের মজা পাওয়া যেতো না। আমাদের খুবই ভাল লাগছে।

আরেকজন গ্রাহক বলেন, গত বিএনপি-জোট সরকারের আমলে গ্রামের বেশিরভাগ অংশে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়। কিন্তু আমরা তাদের ভাষায় আওয়ামী লীগ করি বলে আমাদের পাড়ায় বিদ্যুৎ দেওয়া হয়না। মাঝখানে তত্ত্বাবধায়ক সরকার ও আওয়ামী লীগ সরকারের মেয়াদও শেষ হয়ে যায়। আমরা বঞ্চিতই থাকলাম। তবে আমরা চেষ্টা করে গেছি। আওয়ামী লীগ সরকারের ২য় মেয়াদে এসে বিদ্যুৎ পেলাম। খুউব ভাল লাগছে।

এর আগে গত বছরের অক্টোবরে উপজেলার ৫ ইউনিয়নের প্রত্যন্ত এলাকার ১১টি গ্রাম বিদ্যুতায়নের উদ্বোধন করা হয়েছে। এগুলো হচ্ছে- ব্রহ্মগাছা ইউনিয়নের ভাতহাড়িয়া, গোদগাঁতী, দৈবগাঁতী, চান্দাইকোনা ইউনিয়নের সরাইহাজীপুর, চকসাত্রা, সেনগাঁতী, ঘুড়কা ইউনিয়নের ইছলাদিগর, হাটইছলা, বাসুদেবকোল ও ধুবিল ইউনিয়নের  উত্তরপাড়া  ভরমোহনী গ্রাম।

খুব কম সময়ের মধ্যে আরও কিছু গ্রামে বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে বলে সমিতি সূত্রে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।