ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

দেশে ৬২ ভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৪
দেশে ৬২ ভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: দেশে বিদ্যুতের উৎপাদন বেড়েছে। ফলে বর্তমান সরকারের আমলে মানুষ লোডশেডিং শব্দটি প্রায় ভুলতে বসেছে।

এখন ৬২ ভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে।

শুক্রবার (১৭ অক্টোবর) দুপুরে খুলনা সার্কিট হাউজের সম্মেলন কক্ষে জনপ্রতিনিধি, ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ ও বিদ্যুৎ সংশ্লিষ্ট দফতর প্রধানদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান এ আর খান এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, পল্লী বিদ্যুৎ ও ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো) এর মধ্যে যে পার্থক্য রয়েছে তা সমতায় আনার চেষ্টা করা হচ্ছে।
 
তিনি বিদ্যুৎ গ্রাহকদের গুণগত মানসম্পন্ন ও নির্ভরযোগ্য বিদ্যুৎ সেবা প্রদানের আশ্বাস দিয়ে বলেন, রামপালে তাপবিদ্যুৎ কেন্দ্র চালু হলে বিদ্যুতের উৎপাদন আরও বাড়বে। এতে মংলা, খুলনাসহ দক্ষিণ-পাশ্চিমাঞ্চলের শিল্প কারখানার উন্নয়ন ঘটবে।

খুলনা জেলা প্রশাসক আনিস মাহমুদের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের সদস্য লোকমান হাকিম।  

‌ সভায় বক্তৃতা রাখেন ওজোপাডিকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আবুল কালাম আজাদ, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সুপারেন্টেন্ডিং ইঞ্জিনিয়র মো. আবুল কালাম আজাদসহ বিদ্যুৎ সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিক নেতারা।

বাংলাদেশ সময়:  ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।