ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

১৩তম পাওয়ার বাংলাদেশ প্রদর্শনী ১৩ নভেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৪
১৩তম পাওয়ার বাংলাদেশ প্রদর্শনী ১৩ নভেম্বর ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আগামী ১৩ নভেম্বর শুরু হচ্ছে ‘১৩তম পাওয়ার বাংলাদেশ প্রদর্শনী ২০১৪’। তিন দিনব্যাপী এ প্রদর্শনী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে।



পাওয়ার জেনারেশন ও ট্রান্সমিশন, সোলার পাওয়ার, এনার্জি ও রিনিউয়েবল এনার্জি খাতের পূর্ণাঙ্গ আন্তর্জাতিক এ প্রদর্শনী চলবে ১৫ নভেম্বর পর্যন্ত।

প্রদর্শনীতে সহযোগী হিসেবে থাকবে ‘৮ম সোলার বাংলাদেশ ২০১৪’, ‘আরই পাওয়ার বাংলাদেশ ২০১৪’ এবং ‘১৭তম কন-এক্সপো বাংলাদেশ ২০১৪’।
প্রায় ১১টিরও বেশি দেশ-বিদেশি কোম্পানি এ প্রদর্শনীতে অংশ নেয়।

সোমবার (১০ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান প্রদর্শনীর আয়োজক সংস্থা সেমস-গ্লোবাল ইউএসএ ও এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট মেহেরুন এন ইসলাম।

তিনি জানান, প্রদর্শনীটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই ইলাহী।

এ সময় উপস্থিত থাকবেন এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদসহ আরও অনেকে।

মেহেরুন এন ইসলাম বলেন, ১৭তম কন-এক্সপোতে নির্মাণ সামগ্রী, পদ্ধতি ও সরঞ্জাম শিল্পের একটি চমকপ্রদ প্রদর্শনী হবে। এটা দেশের শিল্পের পাশাপাশি নতুন নতুন প্রযুক্তি উৎপাদনে সহায়তা করবে।

তিনি আরও বলেন, প্রদর্শনীগুলো বিদ্যুৎ ও জ্বালানি শিল্পের সবার জন্য একই ছাদের নিচে বিজনেস টু বিজনেস প্লাটফর্ম তৈরি করতে সক্ষম হবে। এর ফলে অংশগ্রহণকারী ১১টি দেশের প্রদর্শকদের সঙ্গে যোগাযোগের মাধ্যমে বাংলাদেশে এ খাতকে আরও সমৃদ্ধ করতে পারবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সেমস গ্রুপের সিইও এস এস সরোয়ার, রহিম আফরোজের জেনারেল ম্যানেজার নিতাই পদ সাহা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।