ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

ব্যর্থ পিডিদের সরিয়ে দেওয়ার হুমকি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৪
ব্যর্থ পিডিদের সরিয়ে দেওয়ার হুমকি নসরুল হামিদ

ঢাকা: কাজের গতি বাড়াতে ব্যর্থ হলে সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকদের (পিডি) সরিয়ে দেওয়ার হুমকি দিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
 
রোববার দুপুরে মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) পর্যালোচনা সভায় অসন্তোষ প্রকাশ করে প্রতিমন্ত্রী বলেন, প্রকল্প পরিচালকরা ঠিকমতো কাজ করলে এ অবস্থা হতো না।



বৈঠকে উপস্থিত একাধিক কর্মকর্তা বাংলানিউজকে জানিয়েছেন, এডিপির আওতায় বাস্তবায়নাধীন ৬৪টি প্রকল্পের অগ্রগতিতে হতাশা ব্যক্ত করেছেন প্রতিমন্ত্রী।
 
প্রতিমন্ত্রী বলেন, অক্টোবর পর্যন্ত ৬৪ প্রকল্পের ভৌত অবকাঠামো কাজের ২৫ শতাংশ বাস্তবায়ন হয়েছে। এ অগ্রগতি সন্তোষজনক নয়। এই হার বাড়াতে হবে। না হলে কোন পিডিকে ছাড় দেওয়া হবে না।
 
রি-টেন্ডার (পুণঃদরপত্র) প্রক্রিয়া সময় ক্ষেপণ করে উল্লেখ করে তিনি বলেন, আমাদের যেন প্রকল্পগুলোর রি-টেন্ডারে যেতে না হয়- সেভাবে এগিয়ে যেতে হবে।
 
সভায় প্রতিমন্ত্রী ‘প্রি পেইড মিটারিং প্রজেক্ট অব সিক্স এনওসিএস ডিভিশন আন্ডার ডিপিডিসি’ প্রকল্পের বিষয়ে এর পরিচালক ডিপিডিসির প্রধান প্রকৌশলী ফজল আবু খায়েরের উদ্দেশ্যে বলেন, ২০১৩ সালের জুলাই মাসে এ প্রকল্পের কাজ শুরু হয়েছে। প্রায় দেড় বছর হতে চললেও এখন পর্যন্ত এই প্রকল্পের কাজ শুরু হয়নি।
 
এভাবে চলতে থাকলে প্রকল্পের জন্য নির্দিষ্ট সময় ২০১৭ সালের মধ্যে বিদ্যুৎ গ্রাহকদের জন্য প্রি-পেইড মিটার সংযুক্ত করার কাজ তিনি শেষ করতে পারবেন বলে মনে করেন না প্রতিমন্ত্রী। এ সময় কাজের গতি বাড়ানোর জন্য নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

কর্মকর্তাদের গ্রাহক সেবার মান নিশ্চিত করার তাগিদ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, দপ্তর প্রধানদের গ্রাহক সাধারণের সঙ্গে কথা বলার সময়ে ইতিবাচক মনোভাব প্রদর্শন করতে হবে।
 
সভায় আরো উপস্থিত ছিলেন- বিদ্যুৎ বিভাগের সচিব মনোয়ার ইসলাম, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান আব্দুহু রুহুল্যাহ ও বিভিন্ন প্রকল্পের পরিচালকরা।

বাংলাদেশ সময়: ০৩২৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad