ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব ব‍াতিলের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৪
গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব ব‍াতিলের দাবি ছবি: দেলোয়ার হোসেন বাদল / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশ প্রতিবাদী জনতা পার্টিসহ (বিপিজিপি) প্রায় ১২টি সংগঠন।
 
রোববার (২৩ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানবন্ধন থেকে সংগঠনটি এ দাবি জানায়।


 
এ সময় বক্তারা বলেন, সম্প্রতি দুই চুলার গ্যাসের দাম সাড়ে ৪শ’ থেকে ১ হাজার টাকা এবং একক চুলার দাম ৪শ’ টাকা থেকে সাড়ে ৮শ’ টাকা করার প্রস্তাব করা হয়েছে। সরকারের এমন উদ্যোগ জনগণের উপর শোষণের মাত্রা বাড়াবে। তবে এটা বাস্তবায়িত সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা হবে। কাজেই এখনই মূল্যবৃদ্ধির প্রস্তাব বাতিল করতে হবে।
 
বক্তারা আরও বলেন, গ্যাসের দাম বাড়ালে এর প্রভাব শিল্প কারখানা ও জনগণকে বহন করতে হবে, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। জনগণের জন্য সুলভমূল্যে দেশের গ্যাস নিশ্চিত করতে হবে।
 
মানববন্ধনে উপস্থিত ছিলেন জাগপা’র সভাপতি শফিউল আলম প্রধান, বিপিজিপির চেয়ারম্যান মো. ওমর ফারুক ফরাজী, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, ইসলামিক পার্টির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মোবিন, বিএনপির সহ তথ্য বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।