ঢাকা, মঙ্গলবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩০, ৩০ মে ২০২৩, ১০ জিলকদ ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

বিদ্যুৎ খাতে ২৪ বিলিয়ন ডলার বিনিয়োগ আসবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৪
বিদ্যুৎ খাতে ২৪ বিলিয়ন ডলার বিনিয়োগ আসবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিনিয়োগ প্রসঙ্গে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, বিদ্যু‍ৎ খাতে আগামী ৬ বছরে বিদেশ থেকে ২৪ বিলিয়ন বিনিয়োগ আসবে। ২৪ বিলিয়ন বিনিয়োগ আসার পরে বিদ্যুৎ খাতে অনেকের কর্মসংস্থানও হবে।



সোমবার সন্ধ্যায় নগরীর বিদ্যু‍ৎ উন্নয়ন বোর্ডের কনফারেন্স রুমে মহান বিজয় দিবস- ২০১৪ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ তথ্য দেন।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ(বিউবো) আলোচনা সভার আয়োজন করে।

বিদ্যুৎ খাতের উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, বিদেশিরা আমাদের ২৪ বিলিয়ন ডলার  বিনিয়োগ করবে। সেই লক্ষ্যে আমাদের চিন্তা চেতনার পরিবর্তন করতে হবে। এখন আমাদের মধ্যে ৩ হাজার মেগাওয়াটের চিন্তা আছে। এটা ঝেড়ে ফেলে ২০ হাজার মেগাওয়াটের চিন্তা করতে হবে। বিদ্যুৎ বিতরণ, উৎপাদন ও বিতরণ ব্যবস্থার উন্নয়ন করতে হবে। ’

বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, বিদ্যু‍ৎ বিভাগের পরিবেশের পরিবর্তন করতে হবে। বঙ্গবন্ধুর নাম শুধু ব্যানার পোস্টারে ধারণ করলে হবে না, তার নাম আমাদের বুকে ধারণ করতে হবে। বিদ্যুৎ বিভাগে আমরা নতুন কর্মী বাহিনী গড়ে তুলতে চাই। তবে যারা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করতে পারবে, তাদের এই দায়িত্ব দিতে চাই।

তারেক রহমান প্রসঙ্গে বিপু বলেন, ‌‌তিনি(তারেক রহমান) প্রচার পাওয়ার জন্যই বিদেশে বসে উল্টা পাল্টা বক্তব্য দিয়ে যাচ্ছে ও ইতিহাস বিকৃতি করছেন। তার বক্তব্য নিয়ে আমাদের আলোচনা করার দরকার নেই।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের(বিউবো) বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি প্রকৌশলী কাজল কান্তি চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন, সংগঠনের সভাপতি অধ্যাপক হাবিবুর রহমান, সাধারণ প্রকৌশলী নুরুজ্জামান প্রমূখ।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa