ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

বার্লিনে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সংবর্ধনা সভা   

জার্মানি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
বার্লিনে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সংবর্ধনা সভা   

স্থানীয় সময় সোমাবার সন্ধ্যায় স্থানীয় একটি পাঁচতারা হোটেলে বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জার্মানির বার্লিনের বাংলাদেশ দূতাবাস দেশটিতে বসবাসরত বিশ্বের বিভিন্ন দেশের কুটনীতিকদের সম্মানে আয়োজন করে এক সংবর্ধনা সভার। অনুষ্ঠানে লাখো শহীদের রক্তে অর্জিত মহান স্বাধীনতা, আর বর্তমান বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি তুলে ধরা হয় আমন্ত্রিত সকলের সামনে।

সংবর্ধনা সভায় জার্মানিতে নিযুক্ত রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া জার্মানি ও বাংলাদেশের মধ্যকার চলমান সম্পর্ক ছাড়াও বাংলাদেশের অগ্রগতি, অর্জন সবার সামনে তুলে ধরেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জার্মান পার্লামেন্টের ফরেন অ্যাফেয়ার্স কমিটির সদস্য এবং জার্মান সরকারের সাবেক মন্ত্রী রেনাটে কুইনাস্ট। প্রধান অতিথির বক্তব্যে তিনি সবসময় সকল সংকট ও অগ্রগতিতে বাংলাদেশের পাশে থাকার কথা বলেন।  

এরপর সাংস্কৃতিক পর্বে একে একে অনবদ্য সব নৃত্য ও গান ও দেশের সংস্কৃতি পরিবেশন করেন বায়ার্ন মিউনিখের বাংলাদেশীদের সামজিক ও সাংস্কৃতিক সংগঠন মাতৃমন্দিরের শিল্পীরা। বিশেষ করে শাস্ত্রীয় নৃত্যে অদিতি ও তুলতুল সবার মন কেড়েছে।  

আমন্ত্রিত অতিথিদের পরিবেশন করা হয় নৈশভোজ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর কেকও।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।