ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

ইতালিতে ভিসার আবেদন শুরু

সাইফুল ইসলাম, অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
ইতালিতে ভিসার আবেদন শুরু

ইতালিতে বৈধপথে শ্রমিক আনার আবেদন শুরু হয়েছে। মঙ্গলবার (২৭ মার্চ) সকাল ৯টা থেকে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন ফরম পূরণ করা যাচ্ছে।

আবেদন শুরুর এক ঘণ্টার মধ্যে জমা হয়েছে ২ লাখ ৩৮ হাজার ৩৩৫টি। যেখানে কিনা ৩৩টি দেশ থেকে ৮২ হাজার ৭০৫ জনকে বৈধভাবে ইতালিতে এসে কাজের সুযোগ দেওয়ায় কথা রয়েছে।  

স্থানীয় সময় মঙ্গলবার (২৭ মার্চ) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে স্থানীয় নামকরা গণমাধ্যম ‘ইলসোলে২৪’ এ খবর প্রকাশ করে।  

প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের শুরুতে ইতালি সরকার বিভিন্ন খাতে প্রায় ৮৩ হাজার নন-ইউরোপিয়ান কর্মী আনার ঘোষণা দিয়েছিল। ২৭ মার্চ সকাল ৯টা থেকে আবেদন শুরু হলে প্রথম এক ঘণ্টায় জমা পড়েছে ২ লাখ ৩৮ হাজার ৩৩৫টি। যা কিনা গত বছরের তুলনায় ১৩ হাজার বেশি।  

প্রতিবেদনে আরও বলা হয়েছে, সরকার চলতি বছরে ৮৩ হাজার শ্রমিক আনার ঘোষণা দিয়েছে। কিন্তু মাত্র ৮৩ হাজার শ্রমিক কর্মসংস্থান ঘাটতি পূরণের জন্য পর্যাপ্ত না।

উল্লেখ্য, সরকার অবৈধপথে অভিবাসী আসা বন্ধ করতে গত বছরের শেষে বৈধপথে কর্মী আনার বিষয়ে আলোচনা করে। পরে এ বছরের শুরুতে আনুষ্ঠানিক ঘোষণা দিলে তার ধারাবাহিকতায় ২৭ মার্চ সকাল ৯টা থেকে আবেদন শুরু হয়। যা চলবে এ বছরের শেষ দিন পর্যন্ত।

বাংলাদেশ সময়: ০৮৫৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।