ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

পর্তুগাল বাংলা প্রেসক্লাবের নতুন কমিটি

শাহ মোহাম্মদ তানভীর, পর্তুগাল থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, জুন ৭, ২০২৩
পর্তুগাল বাংলা প্রেসক্লাবের নতুন কমিটি

পর্তুগালে বসবাসরত বাংলা মিডিয়ার সংবাদ মাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের নিবন্ধিত সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের ২০২৩/২৪ সালের পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।  

সোমবার (৫ জুন) লিসবনের স্থানীয় একটি রেস্তেরাঁয় সংগঠনের কার্যনির্বাহী কমিটির এক সাধারণ সভায় সদ্য সাবেক সভাপতি ফরিদ আহমেদ পাটোয়ারীর সভাপতিত্বে প্রথমেই সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচন করা হয়।

 

তিনটির কোনো পদে একাধিক প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় রাসেল আহম্মেদ সভাপতি, শহিদ আহমদ সাধারণ সম্পাদক ও শাহ মোহাম্মদ তানভীর সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।  

পরে সবার মতামত ও পরামর্শে ১৮ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।  

সংগঠনের উপদেষ্টা হিসেবে রয়েছেন বর্তমানে যুক্তরাজ্য প্রবাসী বেলাল আহমেদ এবং কার্যকরী কমিটির এক নম্বর সদস্য হিসেবে রয়েছেন ফরিদ আহমেদ পাটোয়ারী (ঢাকা পোস্ট) ও রনি মোহাম্মদ (বাংলাদেশ প্রতিদিন)।  

সিনিয়র সহ-সভাপতি এফ আই রনি ব্যুরো প্রধান দৈনিক ভোলার বানী। সহ-সভাপতি আনোয়ার এইচ খান ফাহিম (আর টিভি), অর্থ সম্পাদক জাহিদ কায়সার (প্রবাস কথা), যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন (দৈনিক ইত্তেফাক), এনামুল হক (একুশে টিভি), মো. আবু সাঈদ (জাগো নিউজ), সহ-সাংগঠনিক সম্পাদক সমীর দেবনাথ (দৈনিক আমাদের সময়), প্রচার সম্পাদক মহি উদ্দিন (আটলান্টিক টিভি পর্তুগাল), দপ্তর সম্পাদক মোহাম্মদ শাহজাহান (পর্তুগাল বাংলা টিভি), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. হাসান কোরাইশী (চট্টগ্রামের সময়) এবং সদস্য হিসেবে রয়েছেন শওকত ও রাহীব ফয়সাল।  

পর্তুগাল বাংলা প্রেসক্লাব ২০২১ সালে প্রতিষ্ঠিত হওয়ার কিছুদিন পর পর্তুগিজ সরকারের নিবন্ধন পায়। এখানকার সাংবাদিকরা দেশটির বাংলাদেশ কমিউনিটির স্থানীয় খবরাখবর বিশ্বব্যাপী বাংলা ভাষাভাষী বিভিন্ন গণমাধ্যমে নিয়মিত পরিবেশন করে আসছেন।  

পাশাপাশি সংগঠনটি কমিউনিকেশন ডেভেলপমেন্ট, সিটিজেন জার্নালিজম ও ডিজিটাল লিটারেসিসহ বিভিন্ন বিষয়ে পর্তুগিজ সরকারের স্থানীয় বিভিন্ন উন্নয়ন সংস্থার সঙ্গে কাজ করছে। নির্বাচিত নতুন কমিটি সংগঠনের কার্যক্রমকে আরও গতিশীল করে সংগঠনের সদস্য ও কমিউনিটির উন্নয়নে ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন এসময় সবাই।

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, জুন ৭, ২০২৩

এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।