ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

কানাডায় ‘এমজেএমএফ’র বাংলাদেশ ক্রিকেট টিম

সাইফুর হাসান, কানাডা থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৬
কানাডায় ‘এমজেএমএফ’র বাংলাদেশ ক্রিকেট টিম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এডমন্টন, আলবার্টা:  প্রবাসেও বাংলাদেশ ক্রিকেটের সাফল্য ধরে রেখেছে মাহিনুর জাহিদ মেমোরিয়াল ফাউন্ডেশন (এমজেএমএফ) নামের একটি সংগঠন।   

কানাডা সরকার অনুমোদিত সংগঠনটি ২০১৪ সাল থেকে কানায় ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে আসছে।

  

এরই ধারাবাহিকতায় সম্প্রতি বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টার সভাপতি দেলোয়ার জাহিদের সভাপতিত্বে টুর্নামেন্ট সংগঠকদের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

সভায় একটি নিয়মিত ক্রিকেট টিম গঠন করে অন্য দেশের সঙ্গে প্রতিযোগিতায় অংশ নেওয়া, আসন্ন এডমন্টন জেলা ও ক্রিকেট লিগের জন্য একটি টি-২০ দল গঠন সংক্রান্ত   বিষয়ে গুরুত্বপূর্ণ  আলোচনা হয়।

চলতি বছরের ১মে থেকে এডমন্টন ক্রিকেট মাঠে সংগঠনের ক্রিকেট খেল‍া শুরু হবে, চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এডমন্টন ক্রিকেট মাঠে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ তাদের নিজস্ব সম্প্রদায়ের দলে খেলায় অংশ নেবেন।

আমাদের বাংলাদেশিদের পক্ষ থেকে এবারই  প্রথম ক্রিকেট প্রেমীদের অনুপ্রেরণায় একটি পূর্ণ ক্রিকেট টিম টি-২০ ক্রিকেট প্রতিযোগিতায় অংশ নেবে।

সভায় অংশ নেন- বিশিষ্ট ক্রীড়া সংগঠক আহসান উল্লাহ, ক্রিকেট খেলোয়ার মোহাম্মদ রাজিব, ক্রিকেট খেলোয়ার খাদেমুল ইসলাম, ও ক্রিকেট খেলোয়ার তানভীর হাসান প্রমুখ।

গত বছর আগষ্ট মাসে এডমন্টন সিটির জিওভানী কাবোটো পার্ক মাঠে অনুষ্ঠিত  বাংলাদেশ প্রেসক্লাব বনাম এমজেএমএফ ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। ওই খেলায় বিজয়ী হয় বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টা।  

২০১৪ সালের ১৪ জুন মাহিনুর স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়. বাংলাদেশ হেরিটেজ অ্যান্ড ইথনিক সোসাইটি অব আলবার্টা ও বাংলাদেশ  প্রেসক্লাব সেন্টার অব আলবার্টার মধ্যে উত্তেজনাপূর্ণ খেলা অনুষ্ঠিত হয়।

ক্রিকেট অঙ্গনে প্রবাসী বাংলাদেশিদের অগ্রযাত্রায় এক অনন্য সংযোজনের আশাবাদ ব্যক্ত করে এমজেএমএফ’র  বাংলাদেশ ক্রিকেট টিম ঘোষণা করেন দেলোয়ার জাহিদ।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৬
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।