ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিএনপি

‘বিএনপির দাবি না মানলে খালেদার ডাকে আন্দোলন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, মে ১৩, ২০১৭
‘বিএনপির দাবি না মানলে খালেদার ডাকে আন্দোলন’ বগুড়ায় বিএনপির কর্মীসভা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: বিএনপি চায় সবার অংশগ্রহণে স্বতন্ত্র নির্বাচন কমিশনের অধীন নির্বাচন। সরকার এ দাবি না মানলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আন্দোলনের ডাক দেবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন দলটির যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল।

শনিবার (১৩ মে) দুপুরে শহরের নবাববাড়ী রোডের টিএমএসএস মহিলা মার্কেট মিলনায়তনে জেলা বিএনপি আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা শাখার ভিপি সাইফুল ইসলামের সভাপতিত্বে কর্মীসভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান।

বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, উপদেষ্টা মো. শোকরানা, অধ্যাপক আমিনুল ইসলাম,  লাভলী রহমান, আলী আজগর হেনা, বিএনপি নেতা মীর শাহে আলম, এম আর ইসলাম স্বাধীন, পরিমল চন্দ্র দাস, সিপার আল বখতিয়ার, শাহ মেহেদী হাসান হিমু, আব্দুল ওয়াদুদ, আবুল বাশার প্রমুখ।

হাবিব-উন-নবী খান সোহেল বলেন, নির্বাচনকালীন সহায়ক সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন চায় বিএনপি। এ জন্য প্রয়োজন স্বতন্ত্র নির্বাচন কমিশন। বিএনপির এ দাবি সরকারকে মেনে নিতে হবে। না মানলে, আন্দোলনের মাধ্যমে সরকারকে বাধ্য করা হবে।

বিএনপিকে নির্বাচনমুখী দল হিসেবে উল্লেখ করে দলের এ নেতা বলেন, নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্বাচনকালীন সহায়ক সরকার দরকার। আমরা এ দাবি আদায়ে রাজপথের আন্দোলনের প্রস্তুতি নিচ্ছি। আপনারা প্রস্তুত থাকুন।

তিনি বলেন, আগামী দিনে বিএনপি কী করবে তা জনগণ জানতে চায়। তাই, জনগণকে জানাতে ভিশন-২০৩০ ঘোষণা করেছেন খালেদা জিয়া। এটা নতুন নয়, এর আগেও বিএনপি ভিশন ঘোষণা করেছিলো। বিএনপি আন্দোলন ও নির্বাচন দু’টোরই প্রস্তুতি নিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মে ১৩, ২০১৭
এমবিএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।